সোমবার থেকে চালু হচ্ছে মেট্রো পরিষেবা, কোন পেশার মানুষরা চড়তে পারবেন জানুন

আজকাল ওয়েবডেস্ক:‌ রাজ্যের করোনা গ্রাফ নিম্নমুখী। ৩ হাজারের কোটায় চলে এসেছে দৈনিক সংক্রমণ। আর তাই সোমবার থেকে চালু হয়ে যাচ্ছে কলকাতার মেট্রো পরিষেবা। তবে সর্বসাধারণের জন্য নয়। আপাতত বিশেষ কিছু পেশার সঙ্গে যুক্তরাই পরিচয় পত্র নিয়ে সোমবার থেকে মেট্রোয় চড়তে পারবেন। তার মধ্যে রয়েছেন স্বাস্থ্যকর্মী, আইন–আদালতের সঙ্গে যুক্তরা, সমাজকর্মী, ব্যাঙ্ক, বিদ্যুৎ, জল, টেলিকম, ইন্টারনেট, দমকল, বিপর্যয় মোকাবিলা, স্যানিটাইজেশন, খাদ্য, বিমা, সাংবাদিকতা ও শ্মশানকর্মীরা। মেট্রো কর্তৃপক্ষের তরফে এমনই নির্দেশিকা জারি করা হয়েছে। 
আপাতত প্রতিদিন চলবে ২০ জোড়া মেট্রো। অর্থাৎ দিনে মোট ৪০ টি মেট্রো চলবে। দমদম ও কবিসুভাষ উভয় স্টেশনেই পরিষেবা শুরু হবে সকাল ৯ টা থেকে। ১১.১৫ পর্যন্ত ১৫ মিনিটের ব্যবধানে মিলবে মেট্রো। আবার দুপুর ৩.৪৫ থেকে শুরু হবে পরিষেবা। সন্ধে ৬ টায় দমদম ও কবিসুভাষ থেকে ছাড়বে অন্তিম মেট্রো। বিকেলেও ১৫ মিনিট অন্তর মেট্রো পাওয়া যাবে। 
গত এপ্রিল থেকেই রাজ্যে বাড়ছিল করোনা সংক্রমণ। তাই তৃতীয়বার মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েই লোকাল ট্রেন বন্ধের সিদ্ধান্ত নেন মমতা ব্যানার্জি। এরপর বন্ধ করে দেওয়া হয় গণপরিবহণ। সেই থেকে বন্ধ রয়েছে মেট্রো। তবে এখন পরিস্থিতি কিছুটা ভাল হওয়ায় ধীরে ধীরে মেট্রো পরিষেবা চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।