আজকালের প্রতিবেদন: দু’‌দিন হালকা বৃষ্টির পর শুক্রবার থেকে বাড়তে পারে তেজ। নিম্নচাপ দানা বাঁধলে কোথাও কোথাও ভারী বৃষ্টিও হতে পারে। মঙ্গলবার পূর্বাভাসে এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।
গত কয়েকদিন ধরেই মাঝেমধ্যে বৃষ্টি হচ্ছে দক্ষিণবঙ্গে। তাতে তাপমাত্রা কম থাকলেও রোদ বের হলেই হচ্ছে অস্বস্তি। আবহাওয়া দপ্তর জানিয়েছে, এরকমটাই চলবে। মঙ্গলবার দুপুরের দিকে ভাল বৃষ্টি হয়। এর মূলে রয়েছে দক্ষিণ ওডিশায় দানা বেঁধে থাকা একটি নিম্নচাপ। এর পাশাপাশি বর্ষারেখা পুরীর ওপর হয়ে চলে গেছে বঙ্গোপসাগর পর্যন্ত। এই দুইয়ের যোগেই উত্তর ও দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি হয়ে চলেছে। 
এদিকে মৌসম ভবন জানিয়েছে, শুক্রবার উত্তর বঙ্গোপসাগরে দানা বাঁধতে চলেছে একটি নিম্নচাপ। এটি যদি শক্তি বাড়িয়ে ওডিশার ওপর দানা বেঁধে থাকা ঘূর্ণাবর্তটির সঙ্গে জুড়ে যায়, সেক্ষেত্রে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। 
এবার বর্ষা ঠিক সময়ে শুরু হলেও দক্ষিণবঙ্গে বৃষ্টি তেমন একটা হয়নি। উত্তর ও দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় স্বাভাবিকের চেয়ে কম বৃষ্টি হয়েছে। আবহাওয়া দপ্তরের আশা, এই নিম্নচাপের হাত ধরে রাজ্যে বৃষ্টিঘাটতি বেশ খানিকটা কমে যাবে।

জনপ্রিয়

Back To Top