আজকাল ওয়েবডেস্ক:‌ শহরকে জঞ্জাল মুক্ত করার উদ্দেশ্যে রবিবার সকালে পুরকর্মীদের নিয়ে প্রচার অভিযানে নামলেন মেয়র ফিরহাদ হাকিম। সকালে চেতলার ৮২ নম্বর ওয়ার্ড ঘুরে দেখেন ফিরহাদ হাকিম। কোথায় জজ্ঞাল পড়ে আছে, কোথায় সাফ হয়নি সব খতিয়ে দেখেন তিনি। আর পুরকর্মীদের তা পরিষ্কার করার নির্দেশ দিতে থাকেন।
টক টু মেয়র পরিষেবা চালু করায় অনেকের উপকার হয়েছে। এমনকী মানুষ সরাসরি এলাকার সমস্যা নিয়ে মেয়রের সঙ্গে কথা বলতে পারছেন। যা আগে সম্ভব ছিল না। এবার সরাসরি মেয়র রাস্তায় নেমে পড়ায় সাধারণ মানুষ নিজের এলাকা পরিষ্কার রাখতে উদ্যোগী হবেন বলে মনে করা হচ্ছে। জঞ্জালমুক্ত কলকাতার গড়ার বার্তা দিতে নিজের হাতেই এলাকার জঞ্জাল সাফাইয়ে নেমে পড়েন মেয়র। 
রবিবাসরীয় সকালে তিনি ঘুরলেন এলাকার বাজার চত্বরও। বিক্রেতাদের কাছ থেকে প্ল্যাস্টিক ক্যারি ব্যাগও সংগ্রহ করলেন। কারণ এই প্ল্যাস্টিক ক্যারি ব্যাগ দূষণের অন্যতম কারণ। এলাকার ময়লা, প্ল্যাস্টিক পরিষ্কারেও হাত লাগাতে দেখা যায় তাঁকে। তিনি বলেন, ‘‌মানুষকে সচেতন করার জন্য উদ্যোগ নেওয়া হয়েছে। মানুষ যতক্ষণ না নিজে সচেতন হবে ততক্ষণ কিছু করা সম্ভব নয়। তবে মানুষ নিশ্চয়ই সচেতন হবে।’‌
 

জনপ্রিয়

Back To Top