আজকাল ওয়েবডেস্ক: কেন্দ্র প্রতিশ্রুতি দিয়েছিল রাজ্যের ৭০টি হাসপাতালে প্রেসার অবজার্ভিং অক্সিজেন (পিএসএ) প্লান্ট তৈরির। কিন্তু এখনও পর্যন্ত মাত্র চারটে পিএসএ প্লান্টের অনুমতি দেওয়া হয়েছে। এই মর্মে প্রধানমন্ত্রীকে অভিযোগ জানিয়ে চিঠি লিখলেন মমতা ব্যানার্জি। তৃতীয় দফায় মুখ্যমন্ত্রী হওয়ার পর একাধিক কারণে একাধিক বার মোদিকে চিঠি দিয়েছেন মমতা। এবার অক্সিজেন সঙ্কট নিয়ে তাঁর পত্রবাণ। 
অক্সিজেন সঙ্কট মেটাতে দেশজুড়ে পিএসএ প্লান্ট তৈরির প্রতিশ্রুতি দেওয়া হয়েছে কেন্দ্রের তরফে। এই প্লান্টগুলি বাতাস থেকে সরাসরি অক্সিজেন উৎপাদন করতে পারে। বর্তমান কোভিড পরিস্থিতিতে দেশজুড়ে যে সঙ্কট চলছে তার প্রতিকার করতেই এই সিদ্ধান্ত। চিঠিতে অভিযোগ, প্রথমে যে পরিমাণ প্লান্টের প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, তা ক্রমশ কমানো হয়েছে। বাংলাকে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল ৭০টির। কিন্তু বাংলা এখনও পর্যন্ত অনুমতি পেয়েছে চারটি পিএসএ প্লান্ট বসানোর। 
কেন্দ্র এবং রাজ্যের মধ্যে সমন্বয়ের অভাব রয়েছে, চিঠিতে লিখলেন মমতা। প্লান্ট তৈরির দায়িত্বে থাকা কেন্দ্রীয় সংস্থাগুলোও গা ছাড়া মনোভাব দেখাচ্ছে। মোদিকে মমতার অনুরোধ, এই বিষয়টিতে গুরুত্ব দিন। কেন্দ্রীয় সংস্থার সঙ্গে কথা বলে রাজ্যকে প্রাপ্য মিটিয়ে দেওয়া হোক। মমতার আরও অভিযোগ, কেন্দ্রের গাফিলতির কারণে রাজ্যের নিজের পয়সায় প্লান্ট নির্মাণের কাজ ক্ষতিগ্রস্ত হচ্ছে।   
 

জনপ্রিয়

Back To Top