আজকাল ওয়েবডেস্ক: রাজ্যবাসীকে বিনামূল্যে কোভিড টিকা দিতে চায় রাজ্য সরকার। শনিবার জেলার পুলিশ এবং স্বাস্থ্যকর্তাদের চিঠি লিখে এই মনোভাব ব্যক্ত করে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি উল্লেখ করেছেন এটা তাঁর নৈতিক সিদ্ধান্ত। ইতিমধ্যেই দুই ২৪ পরগনা, বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম, মুর্শিদাবাদ, দুই মেদিনীপুর, পশ্চিম বর্ধমানের জেলাপুলিশ এবং স্বাস্থ্যকর্তারা মমতার লেখা চিঠি পেয়েছেন। বিভিন্ন থানা এবং স্বাস্থকেন্দ্র থেকে সেই চিঠি বিলিও শুরু হয়েছে।
প্রথমে করোনা–যোদ্ধাদের টিকাকরণ পর্ব চলবে। তারপর সাধারণ মানুষ। চিঠির শুরুতে করোনা–যোদ্ধাদের অভিবাদন জানিয়ে মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘‌আমি অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি, আমাদের সরকার রাজ্যের সমস্ত মানুষের কাছে সম্পূর্ণ বিনামূল্যে এই ভ্যাক্সিন পৌঁছে দেওয়ার ব্যবস্থা করছে।’‌ 
আগামী বিধানসভা ভোটের কথা মাথায় রেখেই সরকার এই সিদ্ধান্ত নিয়েছে বলে মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞ মহল। তবে একই সঙ্গে তাদের দুশ্চিন্তা এই যে, এরাজ্যে কমপক্ষে ১০ কোটি মানুষকে বিনামূল্যে কোভিড টিকা দিতে গেলে প্রায় ৫০০০ কোটি টাকা সরকারি কোষাগার থেকে বেরিয়ে যাবে। এবং রাজ্যের অর্থনৈতিক বোঝা আরও বাড়বে।

জনপ্রিয়

Back To Top