আজকাল ওয়েবডেস্ক:‌ ফের রাজনৈতিক সৌজন্যের নজির গড়লেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির। বৃহস্পতিবার সকালে ট্যুইট করে প্রাক্তনকে জন্মদিনের শুভেচ্ছা জানান বর্তমান মুখ্যমন্ত্রী। ট্যুইটারে মুখ্যমন্ত্রী লিখেছেন, পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে জন্মদিনের শুভেচ্ছা জানাই। সূত্রের খবর শুধু ট্যুইটারে থেমে থাকেনি শুভেচ্ছা। বুদ্ধদেব ভট্টাচার্যকে কেক–ফুল–মিষ্টিও পাঠিয়েছেন মুখ্যমন্ত্রী। 
যদিও মমতার এই রাজনৈতিক সৌজন্যের নজির এই প্রথম নয়। আগের দিনই বুদ্ধদেব ভট্টাচার্যের ফ্ল্যাট সংস্কারের নির্দেশ দিয়েছেন তিনি। বুধবার তিনি কলকাতা পুরসভার কমিশনার খলিল আহমেদকে ফোনে দ্রুত মেরামতির নির্দেশ দিয়েছেন। প্রসঙ্গত, পাম অ্যাভিনিউয়ে সরকারি আবাসনে দীর্ঘদিন সপরিবারে রয়েছেন বুদ্ধদেব ভট্টাচার্য। ওই ফ্ল্যাটটি এখন সংস্কারের প্রয়োজন হয়ে পড়েছে। বিশেষ করে বাথরুম খুবই জরাজীর্ণ অবস্থায় রয়েছে। ৫ মাস আগে বুদ্ধদেবের অসুস্থতার খবর পেয়ে তাঁকে দেখতে যান মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তারপরই কলকাতা পুরসভার মেয়র শোভন চ্যাটার্জিকে নির্দেশ দেন ওই ফ্ল্যাটটি কী অবস্থায় রয়েছে, কোনও মেরামতের দরকার আছে কিনা তা দেখে আসতে। মেয়র ফ্ল্যাটটি পরিদর্শনও করেছিলেন। কিন্তু তারপরেও সংস্কারের কাজ হয়নি শুনে বিরক্তি প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী এদিন জানিয়েছেন, অন্যান্য সরকারি আবাসনের মতোই বুদ্ধদেববাবুর পাম অ্যাভিনিউয়ের ফ্ল্যাটটিও হস্তান্তরের জন্য প্রয়োজনীয় ফাইল তিনি ইতিমধ্যে স্বাক্ষর করেছেন।
রাজ্যসভায় আবার নাদিমুল
এবারেও রাজ্যসভায় পাঠানো হচ্ছে তৃণমূল কংগ্রেসের পক্ষে সাংবাদিক নাদিমুল হককে। আগামী এপ্রিল মাসেই এই রাজ্যের ৫ জন সাংসদের মেয়াদ শেষ হচ্ছে রাজ্যসভায়। এঁরা হলেন নাদিমুল হক, বিবেক গুপ্ত, সিপিএমের তপন সেন, তৃণমূলের দুই বহিষ্কৃত সাংসদ মুকুল রায় ও কুণাল ঘোষ। বুধবার তৃণমূল সূত্রে খবর, বাকি ৪টি আসনে প্রার্থী কে হবেন তা এখনও ঠিক হয়নি। তবে পঞ্চম আসনে অর্থাৎ সিপিএমের বিরুদ্ধে প্রার্থী দেবে তৃণমূল।‌‌‌

জনপ্রিয়

Back To Top