‌আজকালের প্রতিবেদন-মাঝেরহাটে লেভেল ক্রসিং, বিকল্প রাস্তা, বেইলি ব্রিজ আজ, শুক্রবার খুলে দেওয়া হবে। মাঝেরহাট সেতু ভেঙে যাওয়ার পর তড়িঘড়ি বিকল্প রাস্তা তৈরিতে উদ্যোগী হয় রাজ্য সরকার। তাই মাঝেরহাট এবং নিউ আলিপুর স্টেশনের মাঝে লেভেল ক্রসিং তৈরি হয়েছে। এই লেভেল ক্রসিং, বিকল্প রাস্তা চালু হয়ে গেলে যানজট অনেকটা কমে যাবে। রাজ্য সরকার চেষ্টা করেছিল, পুজোর আগে নতুন রাস্তা তৈরি এবং খুলে দেওয়া। যাতে পুজোর সময় মানুষ সহজে যাতায়াত করতে পারেন। সেই লক্ষ্য পূরণ হচ্ছে। 
লেভেল ক্রসিং চালুর পর ওই এলাকা দিয়ে গাড়ি চলাচল এবং ট্রেন পরিষেবা ঠিকঠাক রাখতে শনিবার থেকে কয়েকদিন শিয়ালদা–বজবজ শাখার ৬ জোড়া ট্রেন বাতিল করা হয়েছে। সেইসঙ্গে কয়েকটি ট্রেনের সময় বদল করা হয়েছে। 
সোমবার বেইলি ব্রিজ বসানোর কাজ মিটে গিয়েছিল। তারপর দু’‌দিনের মধ্যে অ্যাপ্রোচ রোড তৈরির কাজ শেষ করা হয়। সিগন্যাল, আলো বসানোর কাজও শেষ হয়ে গেছে। অন্যদিকে, রেল ১৯ সেপ্টেম্বর মাঝেরহাটে লেভেল ক্রসিং বসানোর অনুমতি দেয়। এরপর যুদ্ধকালীন তৎপরতায় রেলের ক্রসিং পয়েন্ট, সিগন্যাল, ওভারহেড তারের খুঁটি সরানোর কাজ হয়। লেভেল ক্রসিং তৈরির খরচ দিচ্ছে রাজ্য সরকার। মাঝেরহাট সেতু ভেঙে যাওয়ার ফলে বেহালার সঙ্গে কলকাতার বাকি অংশের যোগাযোগে সমস্যা হচ্ছিল। ঘুরপথে মানুষকে যাতায়াত করতে হচ্ছিল। ফলে তাদের সময় বেশি লাগছিল। এই সমস্যা মেটাতে, বেইলি ব্রিজ, বিকল্প রাস্তা, লেভেল ক্রসিং— এই ত্রিমুখী উদ্যোগ নেয় রাজ্য। অন্যদিকে, মাঝেরহাটে নতুন সেতু তৈরি করবে রাজ্য। এক বছরের মধ্যে কাজ শেষ করার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। 
রেল জানিয়েছে, শনিবার থেকে সকাল ৯টা ২২ মিনিটের শিয়ালদা–বজবজ লোকাল ৯টা ৩০ মিনিট এবং সকালে ৯টা ৩০ মিনিটের শিয়ালদা–সোনারপুর ৯টা ২২ মিনিটে ছাড়বে। শিয়ালদা–বজবজ সেকশনে ৭০টি ট্রেনের মধ্যে ৫২টি চালানো হবে। ‌‌

জনপ্রিয়

Back To Top