Republic Day: ২৬ এর প্রস্তুতি, জানুন আজ রাত থেকেই বন্ধ শহরের কোন কোন রাস্তা

আজকাল ওয়েবডেস্ক: আগামীকাল ২৬ জানুয়ারি।

দেশ জুড়ে প্রস্তুতি তুঙ্গে। দেশের একাধিক জায়গার মতোই ২৬ জানুয়ারি কলকাতা জুড়ে অনুষ্ঠান থাকে দিনভর। রেড রোডে আয়োজিত হয় বিশেষ অনুষ্ঠান। সেখানে উপস্থিত থাকবেন রাজ্যের মুখ্যমন্ত্রী, রাজ্যপাল সহ বহু বিশিষ্ট মানুষ। সেই প্রস্তুতিও তুঙ্গে। আগামীকালের অনুষ্ঠানের জন্য বন্ধ থাকবে শহরের একাধিক রাস্তা। একগুচ্ছ পথে যান চলাচল থাকবে নিয়ন্ত্রণে। বুধ বিকেলেই সেই তালিকা প্রকাশ করা হয়েছে। শহরের ট্রাফিক কেমন থাকবে আগামীকাল দিনভর, আজ সেই সংক্রান্ত নির্দেশিকা প্রকাশ করেছে কলকাতা পুলিশ।

তাতে দেখা গিয়েছে, ২৬ এর আয়োজনে কড়া ব্যবস্থা ২৫ তারিখ থেকেই। ২৫ জানুয়ারি রাত্রি ১০ টা থেকে ২৬ জানুয়ারি দুপুর ১ টা পর্যন্ত বন্ধ থাকবে রেড রোড ( উত্তর এবং দক্ষিণমুখী)। পরিবর্তে যান চলাচল হবে আর আর এভিনিউ - জওহরলাল নেহেরু রোড। অথবা আর আর এভিনিউ - কিংস অয়ে - স্ট্র্যান্ড রোড। ২৬ জানুয়ারি সকাল ৫.৩০ থেকে দুপুর একটা পর্যন্ত একগুচ্ছ রাস্তার যান চলাচল নিয়ন্ত্রণে থাকবে। সেগুলি হল হসপিটাল রোড (উত্তরমুখী) , খিদিরপুর রোড(উত্তরমুখী) , কুইন্স ওয়ে, গোষ্ঠপাল সরণী, মেয়ো রোড পূর্বমুখী এবং পশ্চিম মুখী, আর আর এভিনিউর কিছু অংশ, এসপ্ল্যানেডের কিছু অংশ, ডাফরিন রোড।

পরিবর্তে ব্যবহৃত হবে জওহরলাল নেহেরু রোড, এজেসি বোস রোড, স্ট্র্যান্ড রোড, বেন্টিঙ্ক স্ট্রিট, আর আর এভিনিউ, অকল্যান্ড স্ট্রিট, ক্যাথেড্রাল রোড।

আকর্ষণীয় খবর