আজকালের প্রতিবেদন: রবিবারেও চলবে কলকাতা মেট্রো। তবে সেটা নোয়াপাড়া থেকে কবি সুভাষ উত্তর-দক্ষিণ রুটেই চলবে মেট্রো। পূর্ব-পশ্চিমে বন্ধ থাকবে রবিবার। এমনকী, এখনই শিয়ালদার সঙ্গে মেট্রো সংযোগ হচ্ছে না। ফুলবাগান অবধি সার্ভিস পুজোর আগে চালু নিয়েও কোনও সিদ্ধান্ত হয়নি।
এখন থেকে রবিবার সকাল ১০টা থেকে  সন্ধে সাড়ে ৭টা পর্যন্ত কবি সুভাষ ও নোয়াপাড়ার মধ্যে মেট্রো চলবে। মানা হবে সামাজিক দূরত্ব বিধি। তাই রবিবারও লাগবে ই-পাশ। প্রবীণ নাগরিকদের ই-পাশ থেকে ছাড় দেওয়া হয়েছে। সোমবার মেট্রো ভবনে শীর্ষকর্তাদের সঙ্গে নিউ নর্মাল পরিস্থিতি নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক করেন জিএম মনোজ যোশি। তিনি যাত্রীদের সুরক্ষার বিষয়টিতে গুরুত্ব আরোপ করেন। জানা গেছে সামাজিক দূরত্ব বজায় রেখে আরও বেশি যাত্রী পরিবহণ নিয়ে ভাবছে কলকাতা মেট্রো। ২টি ট্রেনের ব্যবধান কমানোর বিষয়টি নিয়ে আলোচনা চলছে। তবে প্রতি ট্রেনে যাত্রী সংখ্যা ৪০০-র বেশি চান না মেট্রো কর্তৃপক্ষ।
এদিকে, সোমবার ইস্ট-ওয়েস্ট মেট্রোর শিয়ালদা সম্প্রসারণ নিয়ে যৌথ পর্যবেক্ষণের পর ঠিক হয়েছে ২-৪ অক্টোবর বন্ধ রাখা হবে বিদ্যাসাগর সেতু। কারণ, মেট্রোর টানেল কাটার কাজ হবে। উল্লেখ্য, মেট্রোর পূর্ব-পশ্চিম রুট চালুর সময় রেলমন্ত্রী পীযূষ গোয়েল ঘোষণা করেছিলেন পুজোর আগেই শিয়ালদা মেট্রো–‌পথে যুক্ত হবে। কিন্তু সেটা হচ্ছে না। কবে হবে তার কোনও নিশ্চয়তাও নেই। এমনকী, ফুলবাগান অবধি মেট্রো চালুরও কোনও দিনক্ষণ ঘোষিত হয়নি। তাই উত্তর-দক্ষিণে ভিড় বাড়লেও, পূর্ব-পশ্চিম ফাঁকা।‌

জনপ্রিয়

Back To Top