আজকাল ওয়েবডেস্ক:‌ বুধবার সকালে ফের ভেঙে পড়ল বৌবাজারের আরও একটি বাড়ি। সকালেই ৯ নম্বর স্যাঁকড়াপাড়া লেনের একটি বাড়ি হুরমুর করে ভেঙে পড়ে। বাড়িটির ভেঙে পড়া অংশ গিয়ে পড়ে পাশের একটি ছোট সরু গলিতে। ফলে বন্ধ হয়ে যায় গলির রাস্তা। ঘটনায় কেউ আহত হননি। শেষ পাওয়া খবর, রাস্তা পরিষ্কারের কাজ শুরু হয়েছে। মঙ্গলবার সকালেও ১৩ এ দুর্গা পিথুরি লেনের একটি তিনতলা বাড়ি ভেঙে পড়েছিল। মঙ্গলবার বিকালে ফাটল দেখা গিয়েছিল স্যাঁকড়াপাড়া লেনের কাছেই হিদারাম ব্যানার্জি লেন ও গৌর দে লেনের একাধিক বাড়িতে। 
আগামী ১৬ সেপ্টেম্বর পর্যন্ত মেট্রোর কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। বউবাজার এলাকায় মেট্রো কাজের জন্য স্থানীয় বাসিন্দাদের বাড়ি ভেঙে পড়ার জনস্বার্থ মামলায় মঙ্গলবার এই আদেশ দেয় উচ্চ আদালত। এই সময়ের মধ্যে বিশেষজ্ঞদের পরিদর্শনের রিপোর্ট উচ্চ আদালতে পেশ করতে হবে মেট্রো কর্তৃপক্ষকে। হাইকোর্টের পরবর্তী আদেশ না পাওয়া পর্যন্ত কাজ শুরু করতে পারবে না মেট্রো। বুধবারই শহরে এসেছেন হংকং- এর তিন বিশেষজ্ঞ। তাঁরাই মেট্রোর কাজ পরিচালনা করবেন এবং মেট্রো কাজের বউবাজার এলাকায় অন্যান্য স্থাপত্যকে কীভাবে রক্ষা করা যায়, সেই বিষয়টিও খুঁটিয়ে দেখেবেন। 
বউবাজারে একের পর এক বাড়ি ভেঙে পড়ার ঘটনায় যথেষ্ট উদ্বিগ্ন প্রশাসন। এনিয়ে নবান্নে উচ্চপর্যায়ের বৈঠকও করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাড়ি ভেঙে পড়ার ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারদের রাজ্যসরকারের পক্ষ থেকে পাঁচ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথাও ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।

জনপ্রিয়

Back To Top