আজকালের প্রতিবেদন: প্রবীণ নাগরিকদের মেট্রো ভ্রমণে ই–‌পাশ লাগবে না। সচিত্র পরিচয়পত্র দেখিয়েই তঁারা মেট্রো স্টেশনে প্রবেশ করতে পারবেন। তবে এই সুবিধে পাওয়া যাবে শুধুমাত্র সকাল ১১টা ৩০ মিনিট থেকে বিকেল ৪টা ৩০ মিনিট পর্যন্ত। মঙ্গলবার মেট্রো সূত্রে জানানো হয়, বয়স্কদের সুবিধার্থে ই–‌পাশের বদলে ভোটার আইকার্ড, আধার কার্ড, প্যান কার্ড, ড্রাইভিং লাইসেন্স বা পাশপোর্ট দেখিয়েই স্টেশনে ঢুকতে পারবেন। তবে স্মার্টকার্ড লাগবেই। না–‌থাকলে স্টেশন থেকে কেনা যাবে। এদিকে, নিউ নর্মালে মেট্রোর দ্বিতীয় দিনেই যাত্রী–‌সংখ্যা বাড়তে শুরু করে। মেট্রো চালু হতেই পূর্ব ও দক্ষিণ–‌পূর্ব রেল লোকাল ট্রেন চালানোর প্রস্তুতি আরও বাড়িয়ে দিয়েছে।
মঙ্গলবার পূর্ব রেলের সদর দপ্তর ফেয়ারলি প্লেসে ডিআরএম ও অন্য কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন পূর্ব রেলের জিএম সুনীত শর্মা। রেল সূত্রে খবর, যাত্রী–‌নিরাপত্তা ও সময়ানুবর্তিতায় সর্বাধিক গুরুত্ব দেন তিনি। গুরুত্ব দেওয়া হচ্ছে যাত্রী–‌স্বার্থে ট্রেনের গতিবেগ বাড়ানোতেও। দক্ষিণ–‌পূর্ব রেল সূত্রের খবর, তারাও প্রস্তুত। শিগগিরই দুই রেল রাজ্যের সঙ্গে বৈঠকে বসবে। আগস্ট মাসে দক্ষিণ–‌পূর্ব রেলে নিযুক্ত আরপিএফ চুরি–‌সহ অন্যান্য অপরাধ দমনে বড় ধরনের সাফল্য পেয়েছে। ৫৭ জন অপরাধী ধরা পড়েছে।
মেট্রোয় দমদম থেকে কবি সুভাষ রুটে মঙ্গলবার সকাল থেকেই যাত্রীদের মধ্যে ব্যাপক উৎসাহ চোখে পড়ে। তবে এদিনও ফঁাকা ছিল সল্টলেক স্টেডিয়াম থেকে সেক্টর ফাইভ রুট। নোয়াপাড়ায় সকাল ৭টা ৪৫ মিনিটেই যাত্রীদের লম্বা লাইন চোখে পড়ে। সামাজিক দূরত্ববিধি মেনেই তঁারা ই–‌পাশ দেখিয়ে স্টেশনে ঢোকেন। এদিন ই–‌পাশের চাহিদা ছিল তুঙ্গে। অফিস–‌টাইমে অনেকেই তাই পছন্দের স্লট পাননি। এই রুটে ৫৫ জোড়া ট্রেনের মধ্যে ৫২ জোড়াই‌ চলে নোয়াপাড়া থেকে।
 

জনপ্রিয়

Back To Top