আজকাল ওয়েবডেস্ক:‌ এ কোন রাজনীতি!‌ নামী রাজনীতিকদের মূর্তি ভেঙে ফেলো। তা যদি বিপক্ষ দলের কোনও নামকরা রাজনৈতিক ব্যক্তিত্বর হয়। তাহলে কী পরিণতি হতে পারে তার সাক্ষী গোটা দেশ। ত্রিপুরায় ভেঙে ফেলা হচ্ছে লেনিনের মূর্তি। যোগী আদিত্যনাথের রাজ্যে ভাঙা হচ্ছে বি আর আম্বেদকরের মূর্তি। এই মূর্তি ভাঙার নোংরা রাজনীতি এবার আমাদের প্রাণের শহর কলকাতাতেও। কালি মাখানো হল শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মূর্তিতে। ভাঙার চেষ্টাও করা হয়। 
বুধবার সকালে ঘটনাটি ঘটেছে দক্ষিণ কলকাতার কেওড়াতলা মহাশ্মশানের কাছে একটি পার্কে। সেখানে দীর্ঘদিন ধরে রয়েছে জন সংঘের প্রতিষ্ঠাতা শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের আবক্ষ মূর্তি। সেই মূর্তিটিকেই প্রথমে কালিমালিপ্ত করা হয়। চেষ্টা করা হয় ভাঙারও। 
বুধবার সকাল আটটা নাগাদ ৬ জন ছাত্রছাত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মূর্তির সামনে জড়ো হন। হঠাৎ করেই মূর্তিতে তারা কালি লাগিয়ে দেন। হাতুড়ি দিয়ে মূর্তি ভাঙার চেষ্টা শুরু হয়। আওয়াজ শুনে স্থানীয় বাসিন্দারা ঘটনাস্থলে ছুটে আসেন। ছ’‌জনকেই ধরে ফেলা হয়। খবর দেওয়া হয় টালিগঞ্জ থানায়। পুলিস ৬ জনকেই আটক করেছে। জানা গেছে ধৃত ৬ জনের হাতে ছিল পোস্টার ও প্ল্যাকার্ড। ঘটনাস্থলে পুলিস মোতায়েন রয়েছে। উত্তেজনা রয়েছে যথেষ্টই। পড়ুয়ারা দাবি করেছে তারা নাকি যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রী। 

 

 

ছবি সৌজন্য— এএনআই

জনপ্রিয়

Back To Top