আজকাল ওয়েবডেস্ক:‌ রাজ্যে টিকার জোগানে রয়েছে ঘাটতি। আর তাই বুধবার কলকাতায় করোনার কোভিশিল্ড টিকাকরণ বন্ধ। শহরের ১০৩ টি স্বাস্থ্যকেন্দ্র এবং ১৮ টি মেগা সেন্টারে কোভিশিল্ড টিকা দেওয়া আজ বন্ধ থাকবে। তবে ৪১ টি কেন্দ্রে টিকা দেওয়া হচ্ছে বলে জানানো হয়েছে কলকাতা পুরসভার পক্ষ থেকে। 
রাজ্যে করোনা সংক্রমণ একসময় বেড়ে যাওয়ায় যুদ্ধকালীন তৎপরতায় টিকাকরণ কর্মসূচি চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। টিকা পেতে সাধারণ মানুষের যাতে সমস্যা না হয় সে কারণে একাধিক পরিকল্পনা নেয় রাজ্য সরকার। বয়স অনুযায়ী সময়সীমা বেঁধে টিকাকরণ প্রক্রিয়া চলছিল। এছাড়া সুপার স্প্রেডার হিসাবে বিভিন্ন পেশার মানুষজনকে চিহ্নিত করেও শুরু হয়ে যায় টিকাকরণ। কলকাতা পুরসভার নির্ধারিত প্রক্রিয়ার ফলে টিকা নিতে সমস্যা হচ্ছিল না সাধারণ মানুষের। কিন্তু টিকার জোগানে অভাব থাকায় বুধবার থমকাল টিকাকরণ প্রক্রিয়া। 
সোমবার জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানান এবার থেকে টিকাকরণের জন্য রাজ্য সরকারগুলিকে আর অর্থ ব্যয় করতে হবে না। ২১ জুন থেকে ১৮ বছরের ঊর্ধ্বে সব নাগরিককে বিনামূল্যে টিকা দেবে কেন্দ্র। দেশে উৎপাদিত মোট টিকার ৭৫ শতাংশ কিনবে ভারত সরকার। সেই টিকা বিনামূল্যে তুলে দেওয়া হবে রাজ্য সরকারগুলির হাতে। তবে কেউ চাইলে বেসরকারি হাসপাতালেও টিকা নিতে পারেন। সেক্ষেত্রেও দাম ঠিক করে দিয়েছে কেন্দ্র। 

জনপ্রিয়

Back To Top