এগিয়ে বাংলা, ৬২ শতাংশ মানুষকে টিকা দিয়ে দেশে প্রথম তিলোত্তমা কলকাতা

আজকাল ওয়েবডেস্ক: টিকাদানে এগিয়ে বাংলা। দেশের ৬টি বড় শহরের মধ্যে টিকাদানে এক নম্বরে কলকাতা। তথ্য বলছে,  ৬১.৮ শতাংশ কলকাতাবাসী ইতিমধ্যেই করোনার প্রথম ডোজ পেয়ে গিয়েছেন।  এছাড়াও ২১ শতাংশ মানুষের ভ্যাক্সিনেশন সম্পূর্ণ হয়েছে অর্থাৎ দ্বিতীয় ডোজও পেয়েছেন। 

অন্যদিকে, বড় শহর গুলির মধ্যে পিছিয়ে রাজধানী দিল্লি। সেখানে টিকাকরণ হয়েছে মাত্র ৩৫.১ শতাংশ মানুষের।  যার মধ্যে ১১.১ শতাংশ মানুষের দ্বিতীয় ডোজ হয়েছে। কো-উইন ড্যাশবোর্ড ও হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের জিওগ্রাফিক ইনসাইট ডেটাভার্সেঋ এই তথ্য টুইট করেছে সর্বভারতীয় সংবাদসংস্থা ‘ইন্ডিয়া টুডে’। আর এই তথ্য সামনে আসার পর স্বভাবতই উচ্ছ্বসিত রাজ্য সরকার। এর আগে সরবরাহ ঠিকমত না হওয়ায় প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী। বেশ কয়েকবার কলকাতার বেশ কিছু টিকাদান কেন্দ্র সাময়িকভাবে বন্ধও করে দেওয়া হয়েছিল। কিন্তু নানা প্রতিকূলতা সত্ত্বেও দেশের মধ্যে টিকাদানের হারে সবচেয়ে এগিয়ে কলকাতা।

দ্বিতীয় স্থানে রয়েছে বেঙ্গালুরু। সেখানে প্রথম ডোজ পেয়েছেন ৫৭.৮ শতাংশ মানুষ। দ্বিতীয় ডোজ পেয়েছেন ৫৩.৭ শতাংশ মানুষ। তার পরেই রয়েছে হায়দ্রাবাদ, চেন্নাই এবং মুম্বাই। এবং শেষে রয়েছে রাজধানী।