কলকাতা পুরসভার উদ্যোগে আগামিকাল থেকে ১৮ ঊর্ধ্বদের ভ্যাকসিন, জেনে নিন কেন্দ্রগুলি

আজকাল ওয়েবডেস্ক: এবার ১৮ ঊর্ধ্ব নাগরিকদের ভ্যাকসিন দেওয়ার কার্যক্রম শুরু করতে চলেছে কলকাতা পুরসভা। আগামিকাল থেকে ১৮ ঊর্ধ্ব ব্যক্তিদের ভ্যাকসিন দেওয়া হবে কলকাতা পুরসভার সেন্টারে। এর আগে সুপার স্প্রেডার গোষ্ঠীদের ভ্যাকসিন দেওয়া হলেও আগামিকাল থেকে ১৮ ঊর্ধ্ব সকলকেই ভ্যাকসিন দেওয়া হবে। কলকাতার কোন কোন ভ্যাকসিন সেন্টারে এই ভ্যাকসিন দেওয়া হবে তাও জানানো হয়েছে পুরসভার তরফে।

দক্ষিণ কলকাতার ভবানীপুর, চেতলা, হাজরা, আলিপুর ছাড়া আরও ৮টি কেন্দ্র থেকে কেবলমাত্র আধার কার্ড নিয়ে এলেই কোভিড টিকা পাবেন। ফিরহাদ হাকিম এ বিষয়ে জানিয়েছেন, ‘কেন্দ্রীয় সরকার চাহিদামতো ভ্যাকসিন না দিলেও আমাদের সাধ্যমত নির্দিষ্ট কিছু কেন্দ্রে ১৮ ঊর্ধ্বদের জন্য ভ্যাকসিন চালু করে দিচ্ছি। তারপর কেন্দ্র থেকে আরও ঠিক এলে ১৪৪ টি ওয়ার্ডেই ‘ভ্যাকসিন ফর অল’ শুরু হবে।’ এছাড়াও অহীন্দ্র মঞ্চ, রক্সি, এলিট, স্টার থিয়েটার, কোয়েস্ট মল, সাউথ সিটির স্কুলের মতো বিভিন্ন টিকাকরণ কেন্দ্র সহ মোট ৩৭ টি কেন্দ্র থেকে প্রাপ্তবয়স্করা টিকা পাবেন।

প্রসঙ্গত, ২১ জুন থেকে কেন্দ্রের তরফেই সকলকে ভ্যাকসিন দেওয়া হবে বলে জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর কাল থেকেই পুরসভার উদ্যোগে শুরু হচ্ছে ভ্যাক্সিনেশন ক্যাম্প। আর কেন্দ্র থেকে টিকা এলে আরও দ্রুত টিকাকরণ হবে।