আজকাল ওয়েবডেস্ক:‌ এবার আর শুধু মুখে মুখে নয়। এবার দেওয়াল লিখনেও ‘‌খেলা হবে’‌ স্লোগান। তৃণমূলের তরফে শহরের একাধিক জায়গায় লেখা হয়েছে এই স্লোগান। তার পাশে রয়েছে টিম উন্নয়ন। যেখানে গোল কিপারের ভূমিকায় দেখা যাচ্ছে তৃণমূলনেত্রীকে। গত ২১ ফ্রেব্রুয়ারি ভাষা দিবসের অনুষ্ঠানে যোগ দিয়ে মমতা জানিয়েছিলেন, ‘‌খেলা হবে, তবে আমি গোল রক্ষকের ভূমিকায়।’‌ তাঁর কথা মতো দেওয়াল লিখনেও গোল রক্ষক হিসেবেই দেখা যাচ্ছে মমতাকে। আর টিমের অন্যান্য খেলোয়ার হল শিক্ষাশ্রী, কন্যাশ্রী, পথশ্রী, স্বাস্থ্যসাথী, খাদ্যসাথী, রুপশ্রী, মা সহ একাধিক উন্নয়নমূলক প্রকল্প৷

 

ভোটের নির্ঘণ্ট এখনও ঘোষণা হয়নি। তার আগেই শাসক-‌বিরোধী উভয়পক্ষ শুরু করে দিয়েছে দেওয়াল লিখন। দেওয়ালে পাশাপাশি চিত্রিত হয়েছে দুটি ছবি। একটিতে দেখা যাচ্ছে মমতা ব্যানার্জি ত্রিশূল হাতে দাঁড়িয়ে রয়েছেন। ডান দিকে কাঁধের কাছে লেখা রয়েছে সবুজ রঙে ‘‌খেলা হবে’‌। তারপাশেই আবার আঁকা হয়েছে একটা ফুটবল মাঠের ছবি। যেখানে মুখ্যমন্ত্রীর রূপক হিসেবে নীল জার্সিতে আঁকা হয়েছে এক মহিলাকে। আর তার সামনে স্ট্রাইকার থেকে ডিফেন্ডার প্লেয়ার হল রাজ্য সরকারের একাধিক উন্নয়ন মূলক প্রকল্প।

দক্ষিণ কলকাতার বিভিন্ন অংশে দেখা গিয়েছে এই ধরনের দেওয়াল লিখন। যারা এই দেওয়াল লিখন করছেন তাদের অন্যতম এক সদস্য ভিকি মন্ডল জানাচ্ছেন, ‘‌এবারের ভোটে খেলা নিয়ে কোনও অনিশ্চয়তা নেই। আমরা মাঠে নেমে পড়েছি। তাই দেওয়াল লিখনেও খেলার বার্তা আমাদের।’‌ আর এক তৃণমূল কর্মী দেবলীনা রায় জানান,  ‘‌খেলার মধ্যে কোনও খারাপ ব্যাপার নেই। ছোটবেলা থেকে মানুষ খেলাধুলা করে। এবার হচ্ছে দেওয়াল লিখনের মাধ্যমে।’‌ তৃণমূল কর্মীরা অবশ্য বলছেন, দেবাংশুর গান ইতিমধ্যেই সুপার হিট, বলা ভাল ভাইরাল। তাই দেওয়াল লিখনেও এবার এই স্লোগান। বিজেপি অবশ্য খেলা হবে এই স্লোগান নিয়ে কটাক্ষ করেছে। ভয় দেখানো হচ্ছে, এটা বন্ধ হওয়া উচিত বলে মন্তব্য করেছেন বিজেপি নেতা রাজীব ব্যানার্জি। 

জনপ্রিয়

Back To Top