‘আপনি নীরব এবং নিষ্ক্রিয়’ আইন-শৃঙ্খলা নিয়ে মমতাকে ফের তোপ রাজ্যপালের  

আজকাল ওয়েবডেস্ক: দিল্লি যাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। সেখানে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের কথা আছে। যাওয়ার আগে ফের একবার মুখ্যমন্ত্রীকে আইন-শৃঙ্খলা নিয়ে তোপ দেগে নিলেন। মমতা ব্যানার্জিকে চিঠি লিখে রাজ্যপাল বলেছেন, ‘রাজ্যে ভোট পরবর্তী হিংসা, রক্তপাত, মানবাধিকার লঙ্ঘন থামেনি। নারী নির্যাতন এবং বিরোধীদের সম্পত্তি ধ্বংস চলছে। অথচ গোটা পরিস্থিতিতে আপনি বিস্ময়কর ভাবে নীরব এবং নিষ্ক্রিয়। বারবার বলা সত্ত্বেও মন্ত্রিসভায় এ নিয়ে আলোচনা করেননি, দুর্গতদের সাহায্যে কোনও পদক্ষেপ নেওয়া হয়নি।’
মন্ত্রিসভায় ভোট পরবর্তী হিংসা নিয়ে আলোচনা করার দাবি জানিয়েছেন রাজ্যপাল। সেই সঙ্গে বলেছেন, রাজ্যে এইভাবে মানবাধিকার লঙ্ঘন লজ্জার বিষয়। পুলিশ প্রশাসনের আইন অনুযায়ী পদক্ষেপ নেওয়ার কথা, কিন্তু তেমন কিছুই ঘটছে না। পুলিশ প্রশাসনকে ভয় পাচ্ছেন দুর্গতরাই। 
রাজধানী গিয়ে অমিত শাহের সঙ্গে বাংলার আইন-শৃঙ্খলা নিয়েই কথা বলবেন ধনখড়, জানা যাচ্ছে এমনটাই। দেখা হতে পারে নরেন্দ্র মোদির সঙ্গেও। 
বরাবরের মতো তীব্র সুরে বিরোধিতা করেছেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। তিনি বলেন, বিজেপির হয়ে কাজ করছেন রাজ্যপাল। রাজভবন এখন বিজেপির পার্টি অফিস হয়ে উঠেছে।