আজকাল ওয়েবডেস্ক: বিশ্বমানের রেলস্টেশনে উন্নীত করার প্রকল্প নিয়েছে ভারতীয় রেল।‌ দেশের বেশ কয়েকটি রেলস্টেশনকে বিশ্বমানের করে তোলার জন্য নতুন একটি প্রকল্প নেওয়া হয়েছে। ইতিমধ্যেই তিনটে সংস্থার সঙ্গে চুক্তি করে ফেলেছে ইন্ডিয়ান রেলওয়ে স্টেশন ডেভেলপমেন্ট কর্পোরেশন। চুক্তিবদ্ধ সংস্থাগুলি হল মেকন, ইঞ্জিনিয়ারিং প্রজেক্টস ইন্ডিয়া লিমিটেড এবং ব্রিজ অ্যান্ড রুফ। উল্লেখযোগ্য বিষয় হল সেখানে স্থান পাচ্ছে কলকাতা। যা রীতিমতো চর্চার বিষয়।
রেল সূত্রে খবর, মোট ২২টি স্টেশনকে বিশ্বমানের করে তোলার জন্য এই চুক্তি হয়েছে। এই রাজ্য থেকে রয়েছে কলকাতা টার্মিনাল (চিৎপুর) স্টেশন। ইতিমধ্যেই একটি বিবৃতি প্রকাশ করেছে আইএসআরডিসি। স্টেশনকে উন্নীত করে তোলার ক্ষেত্রে এটি কেন্দ্রীয় সরকারের আরও একটি পদক্ষেপ বলে জানানো হয়েছে বিবৃতিতে। আরও তিনটে সংস্থা রাইটস, ইরকন এবং এনপিসিসিকে এই কাজগুলির বরাত দেওয়া হতে পারে। 
ট্রেনের দেরিতে চলার সমস্যা এখনও মেটাতে না পারলেও স্টেশন এবং ট্রেনের বগিকে উন্নীত করেছে ভারতীয় রেল। এবার যদি ট্রেনের দেরিতে চলার সমস্যা মিটে যায় তাহলে যাত্রী স্বাচ্ছন্দ্য বেশ খানিকটা বাড়বে বলে মনে করা হচ্ছে।

জনপ্রিয়

Back To Top