আজকাল ওয়েবডেস্ক:‌ আবার বড় বাজারে আগুন। ১০৯ নম্বর ক্যানিং স্ট্রিটে আগুন লেগেছে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে গেছে সাতটি দমকলের ইঞ্জিন। এলাকাটি ঘিঞ্জি হওয়ায় আগুন নেভাতে সমস্যায় পড়ছেন দমকলকর্মীরা। তবে রবিবার হওয়ায় ভিতরে কেউ আটকে পড়েনি। হতাহতের খবর নেই।  
পুলিশ সূত্রে খবর, রবিবার সকাল সাড় ন’‌টা নাগাদ ওই বহুতলে আগুন লাগে। বাড়িটিতে প্লাস্টিকের গুদাম রয়েছে। তাই আগুন দ্রুত ছড়ায়। স্থানীয়রা কালো ধোঁয়া বেরোতে দেখেন। খবর দেওয়া হয় দমকলে। দমকলকর্মীরা এসে আগুন নেভানোর চেষ্টা করছেন। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, বাড়িটির চারতলা থেকেই আগুন লেগেছে। 
কীভাবে লাগল আগুন?‌ পুলিশ এবং দমকলকর্মীরা মনে করছেন, বাড়িটিতে অনেক দাহ্য রাখা ছিল। সেগুলো থেকেই আগুন ধরেছে। তার পর মজুত প্লাস্টিকের জন্য আগুন দ্রুত ছড়িয়েছে। তবে শর্ট সার্কিটের বিষয়টিও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। ঘিঞ্জি বড়বাজার এলাকায় শর্ট সার্কিটের ঘটনা নতুন নয়। বাড়িটিতে অগ্নিনির্বাপণ ব্যবস্থা কেমন ছিল, আগুন নিভলে তাও খতিয়ে দেখবে পুলিশ এবং দমকল। 
২০০৮ সালে নন্দরাম মার্কেটে ভয়াবহ আগুন লাগে। বিপুল ক্ষয়ক্ষতি হয়। ২০১৮ সালে বাগরি মার্কেটে আগুন লাগে। গত বছর ফের আগুন লেগেছিল সেই নন্দরাম মার্কেটেই। এই এলাকায় অগ্নিনির্বাপণ ব্যবস্থা নিয়ে এখনও তেমন সচেতন হননি ব্যবসায়ীরা। তারই খেসারত দিতে হচ্ছে  সকলকে।   

জনপ্রিয়

Back To Top