আজকাল ওয়েবডেস্ক:‌ প্রেমদিবসে যাত্রীদের লাল গোলাপ উপহার দিয়ে যাত্রা শুরু করল ইস্ট–ওয়েস্ট মেট্রো। শুক্রবার সল্টলেক সেক্টর ফাইভ থেকে সল্টলেক স্টেডিয়াম পর্যন্ত ছ’টি স্টেশনের প্রত্যেকটিতেই প্রথম ৫০ জন যাত্রীকে দেওয়া হয় লাল গোলাপ ফুল।
ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষে মেতে উঠেছে শহর। ফলে সল্টলেকের সেন্ট্রাল পার্ক, সিটি সেন্টার, করুণাময়ী সহ বিভিন্ন পার্কে যুগলের ভিড় রয়েছে চোখে পড়ার মতো। এদিন রেস্তোরাঁগুলিতেও ভিড় উপচে পড়েছে। অনেকে আবার সল্টলেক থেকে নিক্কো পার্ক, নিউটাউন, ইকো পার্কেও চলে যান। ফলে মেট্রো কর্তৃপক্ষের আশা, প্রথম দিনেই তাঁরা ভাল যাত্রী পাবেন। মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছিল, সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত ২০ মিনিট অন্তর চলবে এই মেট্রো। পরে যাত্রীর সংখ্যা বাড়লে রেকের সংখ্যা বৃদ্ধি করা হবে। পাশাপাশি কমিয়ে আনা হবে দু’টি মেট্রো চলাচলের ব্যবধানও। প্ল্যাটফর্ম স্ক্রিন গার্ড, স্ক্যানার মেশিন, স্বয়ংক্রিয় টোকেন কাউন্টার, লিফট সমেত অত্যাধুনিক ব্যবস্থা রয়েছে নয়া এই মেট্রো রুটে। ফলে একদিকে যেমন নিরাপত্তা নিয়ে অনেকটাই নিশ্চিন্ত থাকতে পারবেন যাত্রীরা। তেমনই যাত্রাও হবে স্বচ্ছন্দ ও আরামদায়ক।
উল্লেখ্য, নানা জটিলতার জন্য বারবার পিছিয়ে গিয়েছে ইস্ট–ওয়েস্ট মেট্রো প্রকল্পের উদ্বোধন। অবশেষে বৃহস্পতিবার মেট্রো প্রকল্পের উদ্বোধন হয়। প্রাথমিকভাবে সল্টলেকের সেক্টর ফাইভ থেকে যুবভারতী স্টেডিয়াম পর্যন্ত চলবে মেট্রো। প্রথম পর্যায়ে করুণাময়ী সহ ৬টি স্টেশনে দাঁড়াবে মেট্রো।। এই রুটে ন্যূনতম টিকিটের মূল্য ৫ টাকা। সর্বোচ্চ ১০ টাকা। জানা গেছে সোম থেকে শনিবার চলবে ৩৭টি করে আপ ও ডাউন ট্রেন। রবিবার চলবে ২৫টি করে আপ ও ডাউন ট্রেন। ছাত্রছাত্রীদের জন্য ৬০ শতাংশ ছাড়া রয়েছে। 

জনপ্রিয়

Back To Top