আজকাল ওয়েবডেস্ক:‌ শহরের গায়ে এখনও পুজোর গন্ধ রয়েছে। আর সেই গন্ধ থাকতে থাকতেই সেরা পুজোর প্রতিমা দর্শন করবে গোটা মহানগরী। আর পুজো কার্নিভ্যাল দিয়েই তা করা হবে। আগামী ১১ অক্টোবর রেড রোডে দুর্গাপুজোর কার্নিভ্যালের আয়োজন করেছে রাজ্য সরকার। যা দেখতে আসবেন শহর থেকে অন্য রাজ্যের বিশিষ্ট ব্যক্তিরা। সেই ফিবারে এখন কাঁপছে তিলোত্তমা।
তথ্য ও সংস্কৃতি দপ্তর সূত্রে খবর, শহরের ৭৯টি এবং সংলগ্ন জেলা থেকে আরও কয়েকটি প্রতিমা আসবে কার্নিভ্যালে। তার জন্য রেড রোড জুড়ে তৈরি হয়েছে অস্থায়ী মণ্ডপ। সেখানে ৫ হাজার বসার আসন রয়েছে। কলকাতার প্রতিটি বিদেশি দূতাবাসের কর্তাব্যক্তির পাশাপাশি শিল্প ও সংস্কৃতি জগতের লোকজন এবং শহরের বিশিষ্ট মানুষদের আমন্ত্রণ জানানো হয়েছে। পুজো কার্নিভ্যালের এবারের থিম ‘‌রাঙা মাটির বাংলা’‌। বাঁকুড়ার পোড়ামাটির শিল্পে সাজছে অনুষ্ঠানের মূল মঞ্চ।
মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এবং উপস্থিত অতিথিদের কাছে কোন পুজো কমিটি সেরা হবে তা নিয়েই শুরু হয়েছে টানটান উত্তেজনা। গোটা রেড রোডজুড়ে তৈরি হয়েছে অস্থায়ী মণ্ডপ। পুজোর কয়েক মাস আগে থেকেই কার্নিভ্যালে নতুন কিছু তুলে ধরার পরিকল্পনা করে থাকেন উদ্যোক্তারা।

জনপ্রিয়

Back To Top