আজকালের প্রতিবেদন: সিস্টার নিবেদিতা ইউনিভার্সিটির (এসএনইউ) লবিতে রাখা টিভিতে বিশ্বকাপের ম্যাচ চলছে। উৎসাহ, উৎকণ্ঠা নিয়ে ম্যাচ দেখা চলছে। কিছুক্ষণ পরে দরজার বাইরে সবুজ মখমল মাঠের দিকে এগিয়ে গেলেন সকলে। মাঠে যাওয়ার ডানদিকে দুটি বাস্কেটবল কোর্ট। যা দেখে প্রাক্তন ক্রিকেটার সম্বরণ ব্যানার্জি বলে উঠলেন, ‘লেখাপড়ার পাশাপাশি এখানে খেলাধুলোর সংস্কৃতিও রয়েছে দারুণভাবে।’
বুধবার বিকেলে পথ চলা শুরু সিস্টার নিবেদিতা ইউনিভার্সিটির ক্রিকেট অ্যাকাডেমির। অনুষ্ঠানের শুরুতেই হাজির অতিথিদের সংবর্ধনা জ্ঞাপন। ছিলেন বিশ্ববিদ্যালয় ও আইটি সেলের বিশেষ সেক্রেটারি শিলাদিত্য বাসুরায়, এসএনইউ–এর আচার্য সত্যম রায়চৌধুরী এবং সহ–আচার্য অশোকরঞ্জন ঠাকুর। ফিতে কেটে অ্যাকাডেমির উদ্বোধন করেন সম্বরণ ব্যানার্জি ও সত্যম রায়চৌধুরী। এই অ্যাকাডেমিতে শুধু এসএনইউ–এর শিক্ষার্থীরাই নয়, নিউটাউন থেকেও কেউ চাইলে এই অ্যাকাডেমির দরজা খোলা। সম্বরণের নেতৃত্বেই অ্যাকাডেমির কোচিং বিভাগের সমস্ত কাজকর্ম হবে। ইতিমধ্যেই কাজ শুরু করে দিয়েছেন তিনি। 
ক্রিকেট অ্যাকাডেমি খোলার জন্য এসএনইউ–এর প্রশংসা করে সম্বরণ বলেন, ‘খুব ভাল প্রয়াস। বাইরের ছেলেরাও এখানে প্রশিক্ষণ নিতে পারবে, এরকম উদ্যোগের তারিফ করতেই হয়। বিদেশ ঘোরার সুবাদে দেখেছি, প্রত্যেকটা স্কুল, কলেজের সঙ্গে জড়িয়ে থাকে ক্রীড়া। আমাদের দেশেও এখন তাই হচ্ছে। সেদিক থেকে বলতে পারি এই প্রচেষ্টা সাধুবাদ যোগ্য।’ পাশে দাঁড়ানো সত্যম রায়চৌধুরী বলেন, ‘সম্বরণদার পরামর্শে আমরা এগিয়ে চলছি। মনে করি, এতে ছাত্রদের খুবই সাহায্য হবে।’ সম্বরণ ছাড়াও কোচিং প্যানেলে মোট ১২ জন কোচ রয়েছেন।

জনপ্রিয়

Back To Top