আজকাল ওয়েবডেস্ক:‌ রাজ্যে কোভিড টিকাকরণের প্রস্তুতি তুঙ্গে। শনিবার থেকেই তা শুরু হওয়ার কথা। রাজ্যে টিকাকরণের সূচনা করতে পারেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি, সূত্রের দাবি। 
মঙ্গলবার পুণের সেরাম ইনস্টিটিউট থেকে রাজ্যে এসে পৌঁছেছিল কোভিশিল্ড টিকা। প্রাথমিকভাবে তা সংরক্ষণ করা হয়েছিল বাগবাজারের কেন্দ্রীয় স্টোরেজে। সেখান থেকে ইতিমধ্যেই জেলায় জেলায় পৌঁছে গিয়েছে করোনা টিকা। বৃহস্পতিবার দুপুরে আরজি কর, কলকাতা মেডিক্যাল কলেজ, ন্যাশনাল মেডিক্যাল কলেজ, এনআরএস, এসএসকেএম হাসপাতাল এবং বালিগঞ্জে ডিস্ট্রিক্ট ভ্যাকসিন স্টোরে ভ্যাকসিন পৌঁছে দেওয়া হয়। এখনও পর্যন্ত উত্তর ২৪ পরগনা, মুর্শিদাবাদ, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ, পশ্চিম মেদিনীপুর ও পুরুলিয়া সহ বিভিন্ন জেলায় পাঠানো হয়েয়ে ভ্যাকসিন। উত্তরবঙ্গেও পৌঁছে গিয়েছে।
জানা গেছে, রাজ্যে প্রথম দফায় প্রায় সাড়ে ছ’‌লক্ষ মানুষকে দেওয়া হবে করোনা টিকা। শহরের প্রায় ৯৪ হাজার স্বাস্থ্যকর্মী টিকা পাবেন। রাজ্যে কর্মরত কেন্দ্রীয় সরকারি কর্মচারিদেরও টিকা দেবে রাজ্য সরকার। কো–উইন অ্যাপ থেকে পাওয়া তথ্য থেকে জানা গেছে, উত্তর ২৪ পরগনায় টিকা পাবেন ৪৭ হাজার স্বাস্থ্যকর্মী। 

জনপ্রিয়

Back To Top