আজকাল ওয়েবডেস্ক:‌ ফের কেন্দ্রীয় সরকারের তুমুল সমালোচনায় মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। বৃহস্পতিবার ইনফোকম–এর উদ্বোধনে এসে মুখ্যমন্ত্রীর অভিযোগ, সারা দেশেই আর্থিক বৃদ্ধির হার তলানিতে ঠেকেছে। শিল্প ক্ষেত্রে অনিশ্চয়তার আবহ তৈরি হয়েছে। কেন্দ্রের কোনও কিছুর বিরুদ্ধে মুখ খুললেই এজেন্সির ভয় দেখানো হচ্ছে। শিল্পপতি থেকে শুরু করে সমাজের বিভিন্ন ক্ষেত্রের প্রতিষ্ঠিত মানুষজন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তল্লাশি অভিযানের ভয়ে আতঙ্কিত হয়ে আছেন। 
কেন্দ্রের ব্যাঙ্ক‌নীতি নিয়ে ক্ষোভপ্রকাশ করে মমতা বললেন, ‘‌এমনকি ব্যাঙ্ক থেকে টাকা তোলার পরিমাণও বেঁধে দিচ্ছে কেন্দ্র। ‌বাড়িতে টাকা থাকলে নোটবন্দি। ব্যাঙ্কে থাকলে লুঠবন্দি। ব্যাঙ্ক কী করবে তা নিয়েও প্রশ্ন।’ নাগরিকত্ব বিল এবং এনআরসি ইস্যুতে কেন্দ্রকে ঠুকে মমতার কটাক্ষ, ‘‌দেশে চলছে শুধু বিভাজনের রাজনীতি।’‌ পেঁয়াজের দাম কেজি প্রতি প্রায় ১৫০ টাকা হওয়ায় বিজেপি সরকারের সমালোচনা করেছেন তিনি। একইসঙ্গে নাম না করে রাজ্যপালের কাজকর্ম নিয়ে অসন্তোষ প্রকাশ করে এদিন ফের মুখ্যমন্ত্রী বলেছেন, বাংলায় সমান্তরাল সরকার চালানোর চেষ্টা হচ্ছে।
এরপরই শিল্পপতিদের বাংলায় বিনিয়োগের আহ্বান জানিয়ে তিনি বলেছেন, রাজ্যে ল্যান্ড ব্যাঙ্ক আছে, সেখান থেকে জমি পেতে পারেন শিল্পপতিরা। শ্রম, বিদ্যুৎ, কাঁচামাল রাজ্যে সহজলভ্য তা ফের মনে করিয়ে দিয়ে মুখ্যমন্ত্রী বলেছেন, এই রাজ্যে ধর্মীয়, শিক্ষামূলক সহ বিভিন্ন ধরনের ভ্রমণ নীতি রয়েছে যা শিল্প বিনিয়োগের আবহাওয়ার পক্ষে আকর্ষণীয়।    

জনপ্রিয়

Back To Top