প্রতিরক্ষা দপ্তরের ওয়েবসাইট হ্যাকের তালে ছিল চীনারা! জেরায় উঠে এল চাঞ্চল্যকর তথ্য 

আজকাল ওয়েবডেস্ক: প্রতিরক্ষা মন্ত্রকের একাধিক সাইট হ্যাক করার তালে ছিল চীনা হ্যাকাররা! হ্যাঁ, এমনই চাঞ্চল্যকর তথ্য পেয়েছেন এসটিএফ-এর গোয়েন্দারা। মালদা সীমান্ত দিত্যে ভারতে অনুপ্রবেশকারী চীনা নাগরিক হান জুনেইকে জেরা করেই এই তথ্য হাতে এসেছে এসটিএফ-এর। জেরায় জানা গেছে, কেন্দ্র সরকার যে সংস্থার মাধ্যমে প্রতিরক্ষার বিভিন্ন কাজ করে সেই আলফা ডিজাইন সংস্থার ওয়েবসাইট হ্যাক করার ষড়যন্ত্র করছিল চীনা হ্যাকাররা। 
মালদায় বিএসএফ-এর হাতে ধরা পড়ার পর কালিয়াচক থানার পুলিশ হান জুনেইকে এসটিএফ-এর হাতে তুলে দেয়। গত সপ্তাহে কলকাতায় নিয়ে এসে তাকে দফায় দফায় জেরা করা হয়। হানের সঙ্গে হ্যাকারদের যোগাযোগ কতটা প্রত্যক্ষ তা এখনও জানা না গেলেও, দেশের প্রতিরক্ষা ব্যবস্থা বিপর্যস্ত করতে সচেষ্ট ছিল চীনা হ্যাকাররা সে তথ্য পাওয়া গেছে। স্বভাবতই চমকে উঠেছেন গোয়েন্দা আধিকারিকরা। 
এও জানা গেছে, ভাষা সমস্যার জন্যই সম্ভবত ধরা পড়েছে হান। বাংলাদেশের চাপাইনবাবগঞ্জ থেকে এক নৌকায় ওঠে সে। সেই নৌকার মাঝি তাকে বলে দেয় কোন দিক দিয়ে গেলে বিএসএফের হাতে ধরা পড়ার সম্ভাবনা কম। মাঝিটি ইংরেজিতে বোঝানোর চেষ্টা করলেও ঠিকঠাক বোঝেনি হান, যেদিক দিয়ে গেলে ধরা পড়ার সম্ভাবনা বেশি সেদিকেই হাঁটা দেয় সে। তারপর বিএসএফ-এর খপ্পরে পড়ে।