‌আজকালের প্রতিবেদন
সৃজনী সেনের বাবা তখন লন্ডনের একটি হোটেলে জেনারেল ম্যানেজারের দায়িত্ব সামলাচ্ছেন। সিবিএসই দশমের চূড়ান্ত পরীক্ষার ৭ দিন আগে হঠাৎই তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েন। সৃজনী আর তার মা তখন কলকাতায়। ভিডিও কল করেও বাবার সঙ্গে কথা বলা যাচ্ছিল না। এতটাই অসুস্থ হয়ে পড়েছিলেন, কথা বা লেখা কোনওটাই করতে পারছিলেন না। এই পরিস্থিতিতে সৃজনী ঠিক করেছিল, এবছর চূড়ান্ত পরীক্ষায় বসবেই না। কিন্তু ডিপিএস রুবি পার্কের শিক্ষক–‌শিক্ষিকারা তাকে বোঝান, বছর নষ্ট করে লাভ নেই। মানসিকভাবে শক্ত হয়ে পরীক্ষায় বসতে বলেন মা। সামনেই পরীক্ষা, তার সঙ্গেই শুরু হল, লন্ডনে অসুস্থ হয়ে পড়া বাবার জন্য দুশ্চিন্তা। সৃজনী পরীক্ষায় বসল এবং বুধবার ফল বেরতে দেখল দারুণ ফল করেছে। ডিপিএস রুবি পার্ক স্কুল থেকে ৯৯ শতাংশ নম্বর পেয়েছে সিবিএসই দশমের চূড়ান্ত পরীক্ষায়। ওই স্কুল থেকে শুভ্রনীল মিত্র পেয়েছে ৯৯ শতাংশ নম্বর। সৃজনী ফোনে বলল, আমি খুব খুশি হয়েছি ফলাফলে। বাবাও লন্ডন থেকে চলে এসেছে কলকাতায়। সে ভবিষ্যতে অর্থনীতি নিয়েই পড়াশোনা করতে চায়। একাদশে ভর্তি হয়েছে অর্থনীতি, অঙ্ক, ভূগোল কম্বিনেশন নিয়ে। শুভ্রনীল ইতিমধ্যেই বিজ্ঞান শাখায় ভর্তি হয়েছে। তার প্রিয় বিষয় অঙ্ক। অঙ্কে ১০০–‌তে ১০০ পেয়েছে। বাকি সব বিষয়েই দুরন্ত ফল। সাউথ পয়েন্ট স্কুলের শময়িতা দত্ত ইংরেজি এবং সমাজবিজ্ঞানে ১০০–‌য় ১০০ পেয়েছে। অঙ্ক, বিজ্ঞান এবং বাংলায় পেয়েছে ৯৯ শতাংশ নম্বর। ভবিষ্যতে কম্পিউটার বিজ্ঞান নিয়েই পড়াশোনা করতে চায়। অথবা পদার্থবিদ্যা।
সিবিএসই–‌র দশমের ফলাফলেও দুরন্ত রেজাল্ট কলকাতার বিভিন্ন স্কুলে। সাউথ পয়েন্ট হাইস্কুলের এবছর পরীক্ষার্থীদের মধ্যে প্রত্যেকেই ভাল ফল করেছে। শময়িতা পেয়েছে ৫০০–‌র মধ্যে ৪৯৭। ভবনস জি কে বিদ্যামন্দিরের পরীক্ষার্থী ছিল ২২৮ জন। ৯০ শতাংশ নম্বর পেয়েছে ১১৭ জন। ডিস্টিংশন পেয়েছে ২০০ জন। স্কুলে প্রথম হয়েছে জয়জিৎ রায় (‌৯৮.‌৮%)‌, দ্বিতীয় হয়েছে সৃজনী চৌধুরি (‌৯৮.‌৬%)‌, তৃতীয় হয়েছে স্বপ্নিল চক্রবর্তী (‌৯৮.‌২%)‌, দমদমের আদিত্য অ্যাকাডেমির ফলও দারুণ। প্রথম হয়েছে সোহম মল্লিক (‌৯৭.‌৮%)‌, দ্বিতীয় হয়েছে বিতান ব্যানার্জি (‌৯৭.‌২%)‌, তৃতীয় শাল্মলী চট্টোপাধ্যায় (‌৯৭%)‌।
সিবিএসই দশমেও দারুণ ফল করল দিল্লির বিনয়নগর বেঙ্গলি সিনিয়র সেকেন্ডারি স্কুল। মোট পরীক্ষার্থী ছিল ১০০ জন। স্কুলের সেরা হয়েছে নবজ্যোতি সরকার (‌৯১%)‌, বাংলায় সেরা নম্বর পেয়েছে মনীষা দাস (‌৯৮%)‌, ইংরেজিতে ৯৬ শতাংশ নম্বর পেয়ে স্কুলের সেরা নবজ্যোতিই।‌

জনপ্রিয়

Back To Top