আজকালের প্রতিবেদন: ক্যান্সার আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে। কলকাতাও এর ব্যতিক্রম নয়। আজ, রবিবার বিশ্ব ক্যান্সার দিবস। তার আগে শনিবার শহর জুড়ে বিভিন্ন হাসপাতালে সারা দিন ব্যাপী আয়োজিত হয় সচেতনতামূলক অনুষ্ঠান। অ্যাপোলো‌‌ গ্লেনইগলস হাসপাতালের ক্যান্সার বিশেষজ্ঞরা এদিন গোখেল মেমোরিয়াল গার্লস স্কুল থেকে এক পদযাত্রার আয়োজন করেন। 
অনুষ্ঠানের সূচনা করেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী। ঠাকুরপুকুরে ‌সরোজ গুপ্ত ক্যান্সার সেন্টার অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটে‌ ক্যান্সার সচেতনতামূলক অনুষ্ঠানের উদ্বোধন করেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি সহযোগিতার আশ্বাস দেন। ক্যান্সার আক্রান্ত রোগী ও শিশুরা সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেয়। 
হাসপাতালের অধিকর্তা ডাঃ অর্ণব গুপ্ত ও সেক্রেটারি অঞ্জন গুপ্ত জানিয়েছেন অনিয়মিত জীবনযাপন, তামাকজাত দ্রব্য সেবনের ফলে কম বয়সিদের মধ্যে বাড়ছে গলার ক্যান্সার। দ্রুত নির্ণয় হলে অনেকটাই সেরে ওঠা সম্ভব।  বিশিষ্ট চলচ্চিত্র পরিচালক রাজা সেনের ‘হার স্টোরি‌’‌র টিজারও মুক্তি পায় এই অনুষ্ঠানে। ছিলেন ডাঃ গৌতম ভট্টাচার্য, ডাঃ বিনায়ক সেন প্রমুখ। রুবি জেনারেল হাসপাতালে অনুষ্ঠিত হয় ক্যান্সার সচেতনতা কার্যক্রম ‘ওথ ২০১৮’। 
এই কার্যক্রমে হাসপাতালের নির্বাচিত ৬২ জনকে নিয়ে একটি দল গঠন করা হয়, যারা নিজ নিজ এলাকায় ক্যান্সার সচেতনতা বাড়াতে ও ক্যান্সার আক্রান্তদের মানসিক ভরসা জোগাতে সারা বছর প্রয়াস চালাবে। উপস্থিত ছিলেন বিশিষ্ট ক্যান্সার বিশেষজ্ঞ ডাঃ গৌতম মুখোপাধ্যায়, ডাঃ সোমনাথ সরকার, ডাঃ অভিষেক গুহঠাকুরতা, ডাঃ নীলাঞ্জন ভট্টাচার্য, ডাঃ শুভদীপ চক্রবর্তী, শুভাশিস দত্ত প্রমুখ।

জনপ্রিয়

Back To Top