BJP: হিটলার, মুসোলিনি, স্ট্যালিনের থেকে খারাপ বিজেপি সরকারের শাসন! বিস্ফোরক মমতা   

আজকাল ওয়েবডেস্ক: আজ (সোমবার) সাঙ্গাব্দিক সম্মেলনে ফের কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

কেন্দ্রীয় এজেন্সি ব্যবহার করে রাজ্যের বিভিন্ন বিষয়ে নাক গলায় কেন্দ্র। বিজেপির শাসন হিটলার, মুসোলিনি কিংবা স্ট্যালিনের চেয়েও খারাপ, বললেন মমতা। 
দেশের গণতন্ত্র রক্ষায় কেন্দ্রীয় এজেন্সিগুলোর স্বায়ত্তশাসনের দাবি জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি বললেন, ‘কেন্দ্রীয় এজেন্সির মাধ্যমে রাজ্যের কাজে নাক গলিয়ে দেশের যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোর ওপর বুলডোজার চালাচ্ছে বিজেপি সরকার। এই এজেন্সিদের স্বায়ত্তশাসনের ক্ষমতা দেওয়া উচিত।’ এরপরেই মমতা বলেন, ‘গেরুয়া শিবিরের শাসন হিটলার, স্ট্যালিন কিংবা মুসোলিনির থেকেও খারাপ।’ 

আরও পড়ুন: রাজ্যপালের জরুরি তলব শিক্ষামন্ত্রী ও শিক্ষাসচিবকে, কেন?‌​ 

 
জ্বালানি তেলের দাম কমানোকে বিজেপির নির্বাচনী ‘স্টান্ট’ হিসেবে আখ্যা দিয়েছেন তৃণমূল সুপ্রিমো। তাঁর কথায়, ‘ওরা এসব ভোটের জন্য করে। দারিদ্র সীমার নীচের খুব সামান্য অংশই উজ্জ্বলা প্রকল্পের অন্তর্ভুক্ত। গরিব মানুষ কী করে ৮০০ টাকা দিয়ে রান্নার গ্যাস কিনবে?’ প্রসঙ্গত, গতকালই পেট্রলের দাম লিতার প্রতি ৮ টাকা এবং ডিজেলের দাম লিটার প্রতি ৬ টাকা কমিয়েছে কেন্দ্র। এরপরেই রাজ্যের প্রতি দাবি, পেট্রোপণ্যের ওপর ভ্যাট কমাতে হবে। আজ মুখ্যমন্ত্রী জানিয়ে দিয়েছেন, ইতিমধ্যেই অন্যান্য কিছু রাজ্যের থেকে ভ্যাটে বেশি ছাড় দিয়েছ বাংলা।      
 

আকর্ষণীয় খবর