BJP: নবান্ন অভিযানের দু’ দিন পর আজ বিজেপির লালবাজার অভিযান

আজকাল ওয়েবডেস্ক: নবান্ন অভিযানের দু’ দিন পর আজ বিজেপির লালবাজার অভিযান।

দুর্নীতির প্রতিবাদে নবান্ন অভিযানের ডাক দিয়েছিল গেরুয়া শিবির। কর্মসূচির আগে থেকে প্রায় ১০ দিন ব্যাপী জেলায় জেলায় র‍্যালি করেন নেতা-কর্মীরা। ৭ টি ট্রেনে আনা হয় কর্মী-সমর্থকদের। কিন্তু নবান্নমুখী মিছিলকে নবান্ন যাওয়ার অনেক আগেই আটকে দেয় পুলিশ।

বেলা বাড়তেই পুলিশের সঙ্গে বিজেপির কর্মীদের বচসা খণ্ডযুদ্ধে পরিণত হয়, ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয় কলকাতায়। বিজেপি কর্মীদের লাঠি, ইঁটের আঘাতে আহত হন পুলিশ কর্মীরা, অন্যদিকে পুলিশ জলকামান, কাঁদানে গ্যাস ছোড়ে। নবান্ন অভিযানে বিজেপি কর্মীদের ওপর জোরজুলুম করেছে পুলিশ, এই অভিযোগে আজ লালবাজারে বিক্ষোভ কর্মসূচি বিজেপির, জেলায় জেলায় থানা ঘেরাওয়ের কর্মসূচিও নেওয়া হয়েছে।

বিজেপির নবান্ন অভিযানে দিনভর ধুন্ধুমার পরিস্থিতির পর মুখ্যমন্ত্রী বলেছিলেন, পুলিশ চাইলে গুলি চালাতে পারত, সংযম দেখিয়েছে। অন্যদিকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মুখেও উঠে আসে গুলি চালানোর প্রসঙ্গ। বিজেপির উত্তর দক্ষিণ সাংগঠনিক জেলার তরফ থেকে আজ লালবাজার অভিযানের ডাক দেওয়া হয়েছে। অভিষেক-মন্তব্যের প্রেক্ষিতে আজ খেলনা বন্দুক নিয়ে রাস্তায় বসে প্রতিবাদ করেন বিজেপি কর্মী-সমর্থকরা। কলেজ স্ট্রিটে মোতায়েন রয়েছে পুলিশ। এই মিছিল পুলিশ কতদূর এগোতে দেয় তা দেখার।

আকর্ষণীয় খবর