আলাদা রাজ্য চায় না বিজেপি, এই দাবি অন্য দল থেকে আসা নেতাদের: দিলীপ ঘোষ 

আজকাল ওয়েবডেস্ক: বঙ্গ রাজনীতিতে নতুন ইস্যু উত্তরবঙ্গ কিংবা রাঢ়বঙ্গকে ভেঙে পৃথক রাজ্য বানানো। আলাদা রাজ্যের দাবি করেছেন বিজেপির কিছু নেতা। কিন্তু দল হিসেবে বিজেপি কখনওই আলাদা রাজ্য চায় না, একথা সাফ জানিয়ে দিলেন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁর কথায়, এসব কারও ব্যক্তিগত সিদ্ধান্ত হতে পারে, দলের মতে নয়। 
দিলীপ ঘোষ পরিষ্কার বলে দিলেন, ‘আলাদা রাজ্যের মত একান্ত ব্যক্তিগত। পশ্চিমবঙ্গ ভাগ হবে না, এটা দলের মত।’ যাঁরা এই দাবি করছেন, তাঁদেরও একহাত নিলেন রাজ্য সভাপতি। তাঁর কথায় ‘দলে থাকতে গেলে দলের মত মেনে চলতে হবে। পার্টিলাইন একটাই, পশ্চিমবঙ্গ ভাগ হবে না।’ একথা বললেও ঠারেঠোরে সেই রাজ্য সরকারেরই সমালোচনা করলেন দিলীপ। তাঁর মতে তৃণমূল আমলে উন্নয়ন এবং সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হয়েছেন বহু মানুষ। তাঁরাই আলাদা রাজ্যের দাবি জানাচ্ছেন এবং কোনও কোনও নেতা সে কথাই জনসমক্ষে তুলে ধরছেন।
বিজেপি বরাবরই এক রাজ্যের কথা বলে এসেছে, একথা বলে দিলীপ ঘোষের দাবি, পৃথক রাজ্যের দাবি করছেন তাঁরাই যাঁরা অন্য দল থেকে বিজেপিতে যোগ দিয়েছেন। এ প্রসঙ্গে সৌমিত্র খাঁ-র কথা মনে হতেই পারে। সৌমিত্র ছাড়াও এই ইস্যুতে আরও এক বিজেপি সাংসদ সোচ্চার, তিনি জন বার্লা।