Bhawanipur By Poll: কোন বিষয়ে মমতাকে টেক্কা দিলেন প্রিয়াঙ্কা?‌ জেনে নিন

আজকাল ওয়েবডেস্ক:‌ ৩০ সেপ্টেম্বর ভোট ভবানীপুরে। দামামা বেজে গিয়েছে। শুক্রবার মনোনয়ন জমা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। বিপক্ষে সিপিএম–এর শ্রীজীব বিশ্বাস এবং বিজেপি–র প্রিয়াঙ্কা টিবরেওয়াল। সোমবার মনোনয়ন পেশ করেছেন প্রিয়াঙ্কা। তৃণমূল তো বটেই, তামাম রাজনৈতিক বিশেষজ্ঞ থেকে সাধারণ মানুষ, সকলেরই দাবি, মমতার ভোটজয় এখন শুধুই সময়ের অপেক্ষা। ২০১১ এবং ২০১৬ আসলের বিধানসভা নির্বাচনের পরিসংখ্যানও সেই দাবিকেই জোরালো করছে। 
কিন্তু একটি বিষয়ে মমতাকে পিছনে ফেলে দিয়েছেন প্রিয়াঙ্কা। সেটা হল সম্পত্তির পরিমাণ। গয়না হোক বা টাকা— সবেতেই মুখ্যমন্ত্রীকে অনেকটাই পিছনে ফেলেছেন এই দুঁদে আইনজীবী। এমনকী সম্পত্তির নিরিখে মুখ্যমন্ত্রীকে পিছনে ফেলেছেন শ্রীজীবও।
মনোনয়নের হলফনামায় মমতা জানিয়েছেন, তাঁর মোট সম্পত্তির পরিমাণ ১৫ লক্ষ ৮৭ হাজার ৮৪৫ টাকা। মমতার অস্থাবর সম্পত্তির পরিমাণ ৩৮ হাজার ২৯ টাকা। গয়না রয়েছে ১০ ভরিরও কম। যার মূল্য ৪৩ হাজার ৮৩৭ টাকার। একটিমাত্র ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে তাঁর। সেই অ্যাকাউন্টে রয়েছে ১২ লক্ষ ৪১ হাজার ৫১২ টাকা। নগদ রয়েছে এই মুহূর্তে ৬২ হাজার ৫৯০ টাকা।
সেখানে হলফনামা থেকে জানা গিয়েছে, প্রিয়াঙ্কার ২০১৯–২০ অর্থবর্ষে বার্ষিক আয় বার্ষিক আয় ১০ লক্ষ ৩৫ হাজার ২৩৫ টাকা। বিজেপি প্রার্থীর অস্থাবর সম্পত্তির পরিমাণ ৮২ লক্ষ ৩১ হাজার ২২২ টাকা। তাঁর নামে রয়েছে পাঁচটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট, মিউচুয়াল ফান্ড, এলআইসি। ১৫ লাখ ৭৯ হাজার ৯৬৯ টাকা মূল্যের একটি গাড়িও রয়েছে বিজেপি প্রার্থীর। এছাড়াও ১৩ লক্ষ টাকার গয়না রয়েছে। হাতে এখন নগদ রয়েছে ৩৫ লক্ষ টাকা। তাঁর নামে ঋণ রয়েছে ৩৫ লক্ষ টাকার।
আইনজীবী শ্রীজীবের মোট সম্পত্তির পরিমাণ ৩২ লাখ ১০ হাজার ৮৪০ টাকা ৫২ পয়সা। ব্যাঙ্কে চারটি অ্যাকাউন্ট রয়েছে।  ৮ লক্ষ ৭৪ হাজার টাকার একটি গাড়ি রয়েছে। ঋণ রয়েছে ৮ লাখ ৭৪ হাজারের।