আজকাল ওয়েবডেস্ক:‌ ভরা আষাঢ়েও ঝমঝমিয়ে বৃষ্টির জন্য হাপিত্যেশ করছে কলকাতাবাসী। আর ঘরে জল ঢুকে নাকাল হোয়াইট হাউস। সোমবার বজ্রবিদ্যুৎ সহ ভারী ঝড়বৃষ্টি হয়েছে আমেরিকায় রাজধানী ওয়াশিংটন ডিসি–তে। তার ফলে জলমগ্ন প্রায় সারা রাজধানী। জল ঢুকে গিয়েছে হোয়াইট হাউসের পশ্চিম দিকে অবস্থিত ভূগর্ভস্থ ঘরেও। ওই ঘরটি হোয়াইট হাউসের সাংবাদিকদের দপ্তর। হোয়াইট হাউসের কর্মীরা তাঁদের দপ্তরের জলে ভাসা কার্পেটের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতেই তা মুহূর্তে ভাইরাল হয়ে গিয়েছে। 
সোমবার স্থানীয় সময় সকাল ৯–১০টার মধ্যে, মাত্র এক ঘণ্টায় রেকর্ড ৮.‌৪ সেন্টিমিটার বৃষ্টি হয় ওয়াশিংটনে। আমেরিকার ন্যাশনাল ওয়েদার সার্ভিস বা এনডব্লুএস–এর তথ্য অনুযায়ী এর আগে ১৯৫৮ সালে ৫.‌৬ সেন্টিমিটার বৃষ্টি হয়েছিল ওয়াশিংটনে।

বহু গুরুত্বপূর্ণ রাস্তা জলমগ্ন হয়ে পড়ায় থমকে যায় ট্র‌্যাফিক পরিষেবা। ক্যানাল রোড প্লাবিত হয়ে ডুবে গিয়েছে বহু গাড়ি। দমকল এবং জরুরি পরিষেবা বিভাগের কর্মীরা বিভিন্ন রাস্তায় জলে আটকে যাওয়া ১৫টি গাড়ি থেকে চালকদের উদ্ধার করেছেন। এছাড়া বিভিন্ন এলাকায় আটক দুর্গতদের উদ্ধারে ছোট নৌকা নামিয়েছে প্রশাসন।
শুধু ওয়াশিংটনই নয়, সোমবার ভারী বৃষ্টি হয় ভার্জিনিয়া স্টেটের আর্লিংটনেও। সেখানেও মাত্র এক ঘণ্টায় বৃষ্টির পরিমাণ ১২.‌৭ সেন্টিমিটার। ভার্জিনিয়ার অ্যালেক্সান্ড্রিয়ায় মাত্র ৩০ মিনিটের বৃষ্টিতে ৭ ফুট জল দাঁড়িয়ে যায়।
ছবি:‌ টুইটার, এবিসি১৩.‌কম         

জনপ্রিয়

Back To Top