আজকাল ওয়েবডেস্ক:‌ ৪ আগস্ট বেইরুট বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল, যে ভেঙে পড়ে প্রচুর বাড়ি, বহুতল। ঘরছাড়া বহু মানুষ। তাঁদের অনেকেই হারিয়েছেন নিজের পোষ্যকে। শহরের রাস্তায় এখনও পড়ে রয়েছে ভগ্নস্তূপ। এর মধ্য পোষ্য খোঁজা খুব সহজ নয়। সেই কাজটাই করে দিতে এগিয়ে এলেন কয়েক জন স্বেচ্ছাসেবী। 
একটি ভিডিও এর মধ্যে বেশ ভাইরাল হয়েছে। বেইরুটের পশু আশ্রয়কেন্দ্রের একটি ভিডিও। সেখানে সোফার ওপর বসে ছিল দু’‌টো বেড়াল। আচমকা বিস্ফোরণের শব্দ। আশপাশের জানলা ভেঙে কাচ ছিটকে আসে তাদের ওপর। তার পরেই গোটা ঘরে দেখা যায় বেড়ালগুলোর রক্তমাখা পায়ের ছাপ। দেখে দীর্ঘশ্বাস ফেলেছেন পশুপ্রেমীরা। 
ওই আশ্রয়স্থলের ডিরেক্টর জেসন মিয়ের জানালেন, ‘‌বিড়াল দু’‌টো অসম্ভব ভয় পেয়েছিল। তাই ঘরে লাফালাফি করছিল। কাচ লেগে পা কেটে যায়। তাই সারা ঘরে রক্তাক্ত পায়ের ছাপ’‌। গিয়েই তাদের চিকিৎসা শুরু করেন মিয়ের। এর পর মিয়েরই দলবল নিয়ে রাস্তায় নেমে পড়েন। অন্যদের পোষ্য উদ্ধারে। তাঁর কথায়, ‘‌পোষ্যরা পরিবারের মতো। তাই পরিবারের একজন সদস্যকে হারানো কতটা কষ্টের, বুঝি। সেই তাগিদেই কাজটা করি।’‌
তবে কাজটা সোজা ছিল না, জানিয়েছেন মিয়ের। একে তো বেইরুটের রাস্তায় কাচ আর ভগ্নস্তূপ। তার মধ্যে পশুদের খোঁজা খুবই কঠিন। তাও অনেক পোষ্যকেই ফিরিয়ে দিয়েছেন পরিবারের কাছে মিয়েররা। সেই ভিডিও ভাইরাল হয়েছে। 

জনপ্রিয়

Back To Top