Accident In US: আমেরিকায় বড়দিনের প্যারেডে এসইউভি নিয়ে হামলা! দুর্ঘটনায় মৃত ৫, আহত ৪০

আজকাল ওয়েবডেস্ক: ইউরোপ থেকে আমেরিকা উৎসবের মরসুম শুরু পাশ্চাত্যের দেশগুলোতে। সামনেই বড়দিন। চিরাচরিত নিয়ম অনুযায়ী আমেরিকার উইসকনসিন প্রদেশে বড়দিনের আগে বিশেষ প্যারেড হচ্ছিল রবিবার সন্ধেয়। মিলওকির শহরতলি ওয়াওকেশার বাসিন্দারাও প্যারেড দেখতে ভিড় জমান রাস্তার দু'ধারে। হঠাৎ সেই প্যারেডের মধ্যেই ঢুকে পড়ে একটি লাল রঙের এসইউভি গাড়ি। প্যারেডের মাঝে গাড়ি না থামিয়ে, একপাশের মানুষদের পিষে দিয়ে ছুটে যায় সেটি। ভয়াবহ দুর্ঘটনায় আহত হয়েছেন প্রাপ্তবয়স্ক ও শিশু মিলিয়ে ২০ জনেরও বেশি। বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে বলেও পুলিশ সূত্রে খবর। তদন্ত শুরুর কয়েক ঘণ্টা পর স্থানীয় পুলিশ সূত্রে খবর, এই ভয়ঙ্কর ঘটনায় এখনও পর্যন্ত অন্তত ৫ জনের মৃত্যু হয়েছে এবং ৪০ জনের উপর আহত হয়েছেন বলে। আহত ব্যক্তিদের চিকিৎসা চলছে হাসপাতালে। 

 

Graphic video shows a speeding vehicle ram through participants of the Christmas parade in #Waukesha, Wisc. Few details confirmed at this point though the police said they have a person of interest they’re looking into. pic.twitter.com/zKEX1VoC2T

— Andy Ngô 🏳️‍🌈 (@MrAndyNgo) November 22, 2021

অতিমারির আতঙ্ক কাটিয়ে স্বাভাবিক ছন্দে ফিরছে জনসাধারণ। বড়দিনের আগে থেকেই উৎসবে মেতে উঠেছেন সেখানকার সাধারণ মানুষ। শিশু থেকে প্রাপ্তবয়স্ক পর্যন্ত সকলেই নাচ-গান করতে করতে রাস্তা দিয়ে এগোচ্ছিলেন। আচমকা দুর্ঘটনায় ছন্দপতন হয় প্যারেডে। পুলিশ প্রধান ড্যান টমসন জানিয়েছেন, এই ঘটনার পরেই তদন্ত শুরু করেছেন তাঁরা। প্যারেডের মাঝে গাড়ি পিষে দিয়ে পালানোর পরেই ১১ জন প্রাপ্তবয়স্ক এবং ১২টি শিশুকে হাসপাতালে পাঠানো হয়েছে। তদন্ত শুরু করার কয়েক ঘণ্টার মধ্যেই ওই এসইউভি গাড়িটি আটক করেছে পুলিশ। সেই সঙ্গে সন্দেহজনকভাবে একজনকে হেফাজতে নিয়ে যাওয়া হয়েছে। কিছুদিন আগে দুটি লোককে গুলি করে জখম করার ঘটনায় বিচারে মুক্তি পেয়েছে এই কিশোর। এরপরই আচমকা বড়দিনের প্যারেডে ঘটে গেল এই দুর্ঘটনা। পুলিশ প্রধান আরও জানান, এই ঘটনার জেরে আপাতত সোমবার স্থানীয় স্কুল বন্ধ থাকবে। রাস্তাঘাটে গাড়ি চলাচল সাময়িকভাবে বন্ধ রাখা হবে। 

 

আরও পড়ুন: বায়ুদূষণ থেকে বাঁচতে করোনার মাস্ক কি যথেষ্ট? কোন ধরনের মাস্ক পরতে বলছেন বিশেষজ্ঞরা 

আকর্ষনীয় খবর