Donald Trump: ক্ষমতা ধরে রাখার মরিয়া চেষ্টা, ভোটিং মেশিন বাজেয়াপ্ত করার নির্দেশ দিয়েছিলেন ট্রাম্প! 

আজকাল ওয়েবডেস্ক: আমেরিকায় ক্যাপিটল কাণ্ডের কথা মনে আছে তো? ডোনাল্ড ট্রাম্প নির্বাচনে হেরে যাওয়ার পর ৬ জানুয়ারি তাঁর ২৫০০ সমর্থক ওয়াশিংটন ডিসিতে ক্যাপিটল বিল্ডিং দখল করতে যায়।

তাঁদের দাবি ছিল, ট্রাম্পকেই ফের জেতাতে হবে, কারণ এই নির্বাচন সঠিক নয়। রীতিমতো দাঙ্গা পরিস্থিতির সৃষ্টি হয়, তবে আমেরিকান সেনা অবশেষে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এবার জানা যাচ্ছে, ক্যাপিটল কাণ্ডের মাসখানেক আগে খোদ ট্রাম্পই নির্বাচনের ফলাফল ‘ঘেঁটে’ দিতে চেয়েছিলেন। তিনি দেশের মিলিটারি ফোর্সের শীর্ষ আধিকারিককে সমস্ত ভোটিং মেশিন বাজেয়াপ্ত করার নির্দেশ দিয়েছিলেন। 

আরও পড়ুন: মাইনাস ৩৫ ডিগ্রিতে সারারাত রাস্তায়, কানাডায় ঠান্ডায় মৃত্যু ভারতীয় পরিবারের​ 


এই বিস্ফোরক তথ্য প্রকাশ করেছে মার্কিন মুলুকের ন্যাশনাল আর্কাইভস। ‘পলিটিকো’ নামক এক সংবাদমাধ্যমের হাতে এসেছে সেই নথি। তা থেকে জানা গেছে, ক্ষমতা আঁকড়ে ধরে রাখতে কতটা বেপরোয়া হয়ে পড়েছিলেন ট্রাম্প। ক্যাপিটল কাণ্ডের তদন্তের জন্য হাউস অফ রিপ্রেসেন্টেটিভের কাছে জমা পড়া ৭৫০ রেকর্ডের মধ্যেই রয়েছে এই তথ্য। ট্রাম্প আবেদন করেছিলেন যাতে এই সমস্ত রেকর্ড প্রকাশ না করা হয়, তবে সেই আবেদন খারিজ করেছিল সুপ্রিম কোর্ট। 
কী লেখা ছিল সেই তিন পাতার সেই ড্রাফটে? 
পরিষ্কার করে লেখা, ‘এই মুহূর্ত থেকে সমস্ত মেশিনপত্র, বৈদ্যুতিন উপায়ে সংরক্ষিত তথ্য, বাজেয়াপ্ত, সংগ্রহ করবে প্রতিরক্ষা সচিব।’ ট্রাম্প অনুরাগী মহলে ছড়িয়ে গেছিল যে ভোটিং মেশিন হ্যাক করা হয়েছে, তাই হেরে গেছেন তিনি। এই দাবি সম্পূর্ণ ভিত্তিহীন তা ফের প্রমাণিত হল নতুন উঠে আসা তথ্যে।         
 

আকর্ষণীয় খবর