আজকাল ওয়েবডেস্ক: ভারত সফরে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে‌ সব কিছু ঠিকঠাক চললে ফেব্রুয়ারির শেষে ভারত সফরে আসার কথা তাঁর। সূত্র মারফত এমন খবরই মিলেছে। ট্রাম্পের নিরাপত্তা–সহ অন্যান্য বিষয়ে দায়িত্বপ্রাপ্ত আধিকারিকরা এই সপ্তাহেই দিল্লিতে আসতে পারেন বলে খবর। তখনই ট্রাম্পের সফরসূচির ব্যাপারে চূড়ান্ত খবর পাওয়া যাবে। এখন ইরানের সঙ্গে সমস্যা চলছে আমেরিকার। তার ওপর উত্তর কোরিয়াও কথা শুনছে না। এই পরিস্থিতিতে ভারত কতটা পাশে থাকবে তা জানতেই এই সফর বলে মনে করছেন কূটনৈতিক বিশেষজ্ঞরা। 
জানা গিয়েছে, ২০২০ সালের প্রজাতন্ত্র দিবসে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার জন্য ট্রাম্পকে আমন্ত্রণ করা হয়েছিল। কিন্তু তিনি সেই আমন্ত্রণ রাখতে পারছেন বলে জানিয়ে দিয়েছেন। পরিবর্তে ফেব্রুয়ারির শেষের কয়েকটা দিনই এই সফরের জন্য নির্দিষ্ট করেছেন মার্কিন প্রেসিডেন্ট।
উল্লেখ্য, গত ৭ জানুয়ারি মোদি–ট্রাম্পের মধ্যে ফোনালাপের মধ্যেই এই সফরের ব্যাপারে প্রাথমিক কথাবার্তা হয়। মার্কিন যুক্তরাষ্ট্রে ভারতের বিদায়ী দূত হর্ষবর্ধন শ্রিংলাও দিল্লির ফিরে আসার আগে ট্রাম্পের সঙ্গে দেখা করে এই সফরের ব্যাপারে কথাবার্তা বলে এসেছেন। আগামী নভেম্বর মাসে প্রেসিডেন্ট নির্বাচনের জন্য ব্যস্ত হয়ে পড়বেন ট্রাম্প। তাই ফেব্রুয়ারিতেই এই সফরটি করে ফেলতে চাইছেন তিনি। 

জনপ্রিয়

Back To Top