আজকাল ওয়েবডেস্ক: ‌নভেম্বরে আমেরিকায় প্রেসিডেন্ট নির্বাচন। তার আগে নিজের সফল ভাবমূর্তি ধরে রাখতে এবং ভারতীয় বংশোদ্ভূতদের কাছে নিজেকে ভারতের ঘনিষ্ঠ বলে তুলে ধরতে চেষ্টার ত্রুটি রাখছেন না মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এবার তাঁর দাবি, কোভিড–১৯ পরীক্ষা সফলভাবে করার জন্য তাঁর কাজের অকুণ্ঠ প্রশংসা করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
নেভেডা স্টেটের রেনো শহরে নির্বাচনী প্রচারে গিয়ে ট্রাম্প বলেন, ‘‌এখনও পর্যন্ত আমরা ভারত এবং অন্যান্য বড় বড় দেশগুলির থেকেও বেশি মানুষের পরীক্ষা করেছি আমরা। আমেরিকার পরই করোনাভাইরাস পরীক্ষায় দ্বিতীয় স্থানে আছে ভারত। আমরা ৪৪ মিলিয়ন পরীক্ষায় এগিয়ে ভারতের থেকে। ওদের ১.‌৫ বিলিয়ন জনসংখ্যা। এবং প্রধানমন্ত্রী মোদি আমাকে ফোন করে বলেছেন, যে আমি কী অসাধারণ কাজ করেছি পরীক্ষায়।’‌
এরপরই স্বভাবসিদ্ধ ঢঙে সংবাদমাধ্যমকে আক্রমণ করে ট্রাম্প বলেন, তিনি মোদিকে বলেছেন, তাঁর এই কৃতিত্বের কথা যেন সংবাদমাধ্যমের কাছে ব্যাখ্যা করা হয়। বিডেনকে লক্ষ্য করে তিনি বলেন, মহামারীর সময় যদি বিডেন ক্ষমতায় থাকতেন তাহলে আরও কয়েক হাজার বেশি মার্কিনীর মৃত্যু হত। নেভাডাবাসীর মন জিততে ট্রাম্পের কটাক্ষ, বিডেন যখন ভাইস প্রেসিডেন্ট ছিলেন, সেই সময় সারা বিশ্বে যে অর্থনৈতিক সঙ্কট হয়েছিল, তার জের দীর্ঘদিন ধরে টেনেছিল নেভাডার অর্থনীতি।  

জনপ্রিয়

Back To Top