আজকাল ওয়েবডেস্ক:‌ করোনায় আক্রান্ত গোটা বিশ্ব। চীন, আমেরিকা, ইতালি, স্পেন, ফ্রান্স– বিশ্বের প্রথমসারির দেশগুলোর অবস্থা রীতিমতো ভয়াবহ। কিন্তু রাশিয়ার অবস্থা কেমন?‌ কতটা আক্রান্ত বিশ্বের অন্যতম শক্তিধর দেশটি?‌ মস্কোর ভিন্ন ভিন্ন কথায় রীতিমতো ধোঁয়াশা দেখা দিয়েছে। 
কয়েকদিন আগেই রাশিয়া জানিয়েছিল, সে দেশে করোনা পরিস্থিতি হাতের মুঠোয়। এবার সেই দেশই আচমকা ১৮০ ডিগ্রি ঘুরে গেল। বুধবার সাংবাদিক সম্মেলনে পুতিন জানালেন, রাশিয়ায় করোনার সংক্রমণ ঠেকানো কার্যত অসম্ভব। কারণ অন্যান্য দেশগুলির তুলনায় আয়তনে রাশিয়া অনেকটাই বড়। এরপরই তিনি দেশবাসীকে যতটা সম্ভব বাড়িতে থাকারই আর্জি জানান। শুধু তাই নয়, পরবর্তী সপ্তাহে প্রত্যেককেই ছুটি দিয়ে দেওয়া হয়েছে। আ তার জন্য আবার কাটা হবে না বেতন। 
এখানেই শেষ নয়, এই সাংবাদিক সম্মেলনের পরেই মস্কোর তরফে ঘোষণা করা হয়, আপাতত বন্ধ থাকবে দেশের সীমান্ত। রাশিয়ায় নামবে না কোনও আন্তর্জাতিক বিমান। শুধু করোনা আক্রান্ত দেশগুলোতে আটকে পড়া রাশিয়ানদের বিশেষ বিমানে দেশে ফিরিয়ে আনা হবে। এছাড়া আগামী শনিবার থেকে শুরু হওয়া সপ্তাহে মস্কোর সমস্ত বার, রেস্তরাঁ, ক্যাফে, পার্ক, এমনকি দোকানও বন্ধ রাখা হবে। 
শেষ পাওয়া খবরে, এবার রাশিয়ায় ধীরে ধীরে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। কেবলমাত্র একদিনে আক্রান্ত হয়েছেন ১৮২ জন। সবমিলিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৮৪০ ছাড়িয়েছে। মৃতের সংখ্যা ৩। তা সত্ত্বেও এতদিন মস্কো জানিয়ে এসেছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে। শেষপর্যন্ত অবশ্য নিজেদের আগের অবস্থান থেকে সরে এসে কার্যত সত্যিটা মানতেই হল পুতিনের।

জনপ্রিয়

Back To Top