আজকাল ওয়েবডেস্ক:‌ করোনাভাইরাস রুখতে এবার জাতির উদ্দেশ্য ভাষণ দিলেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন। সেখানে তিনি জনগণকে অত্যন্ত প্রয়োজন ছাড়া রাস্তায় বেরতে নিষেধ করেছেন। এমনকী কাজে যাওয়া এবং কোথাও সফর করা প্রয়োজন না পড়লে করতে মানা করেছেন। একইসঙ্গে একবারের বেশি যেন না বেরোন সে কথাও উল্লেখ করেছেন তিনি। আসলে করোনা আতঙ্ক গ্রাস করেছে সেখানেও। বাদ যায়নি বিশ্বের কোনও দেশ। এটাই চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে।
দেশের মানুষকে সতর্ক থাকতে তিনি আরও জানান, নিত্যপ্রয়োজনীয় নয় এমন দোকানপাঠ বন্ধ করে দেওয়ার কথা বলা হয়েছে। দু’‌জনের বেশি মানুষের জমায়েতে নিষেধাজ্ঞা জারি করা হচ্ছে। এই মুহূর্তে ব্রিটেনের মৃত্যু সংখ্যা ৩৩৫ গিয়ে ঠেকেছে। তবে এটাই শেষ কিনা কেউ বলতে পারছেন না।
তবে মৃত্যুর সংখ্যা যাতে আর না বাড়ে তার জন্য কড়া হয়ে জনসন বলেন, ‘‌যদি মানুষ নিয়ম মেনে না চলেন তাহলে পুলিশ তাঁদের গ্রেপ্তার করবে। এমনকী জরিমানাও করা হবে।’‌ ডাউনিং স্ট্রিট থেকে টিভিতে এভাবেই করোনা থেকে সতর্ক থাকতে নির্দেশ দেন তিনি। উদ্বেগপ্রকাশ করে জানান, দেশ এখন জাতীয় জরুরি অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছে। তাই অন্তত তিন সপ্তাহ নিয়ম মেনে চলা উচিত।

জনপ্রিয়

Back To Top