আজকাল ওয়েবডেস্ক:‌ ইস্টার সানডের ধারাবাহিক বিস্ফোরণের পর থেকেই শ্রীলঙ্কায় অশান্তি চলছে। মুসলিমদের উপর আক্রমণের ঘটনা বেড়ে চলেছে সেখানে। দেশের বিভিন্ন জায়গায় এই নিয়ে বিক্ষিপ্ত অশান্তি ছড়িয়ে পড়ছে। গত রবিবার সেই পরিস্থিতি আরও চরমে ওঠে। শ্রীলঙ্কার পশ্চিম উপকূলবর্তী শহর চিলোতে একটি মসজিদকে লক্ষ্য করে পাথর ছুড়তে থাকে কয়েকশো মানুষ। এই নিয়ে এলাকায় উত্তেজনা ছড়িয়ে। এলাকাটিতে ক্রিশ্চান ধর্মাবলম্বির সংখ্যা বেশি। পরিস্থিতি সামাল দিতে এলাকায় সেনা নামাতে হয়। 
এই সাম্প্রদায়িক হিংসা যাতে ছড়িয়ে না পড়ে তার জন্য বেশকিছু সোশ্যাল মিডিয়া নেটওয়ার্ক সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে।

হোয়াটসঅ্যাপ, ফেসবুকও বন্ধ করে দেওয়া হয়েছে। 
তদন্তে জানা গিয়েছে আবদুল হামিদ মহম্মদ হাসমর(‌৩৮)‌ নামে এক যুবক তার ফেসবুকে লিখেছিলেন ‘‌একদিন তোমরা সবাই কাঁদবে’‌। তারপরেই উত্তেজনা ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। দাঙ্গায় প্ররোচনা দেওয়ার অভিযোগে ওই যুবককে গ্রেপ্তার করেছে শ্রীলঙ্কার পুলিস। 
সোমবার কুরুনেগালা জেলায় মুসলিম সম্প্রদায়ের দোকান বাজারে হামলা চালানোর ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গোটা এলাকায় কার্ফিউ জারি করা হয়েছে। পরিস্থিতি সামাল দিতেই স্ন্যাপচ্যাট, ইউটিউব সহ ফেসবুক, হোয়াটসঅ্যাপ সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। 


ছবি: নিই ইয়র্ক টাইমস ও এমএসএন ডট কম

জনপ্রিয়

Back To Top