Ukraine War: খারকিভে ভয়াবহ গোলা বর্ষণ রুশ বাহিনীর, শিশু সহ নিহত ৯

আজকাল ওয়েবডেস্ক:‌ ইউক্রেনের খারকিভ শহরে গোলা বর্ষণ করেছে রাশিয়া।

শিশু সহ অন্তত ৯ জন মারা গিয়েছেন, দাবি করেছে কিয়েভ। বৃহস্পতিবার ইউক্রেনের খারকিভ শহরে দফায় দফায় হামলা চালায় রাশিয়া। খারকিভের গভর্নর ওলেগ সিনেগুবগ জানান, রাশিয়ার গোলা বর্ষণে ন’‌ জন সাধারণ মানুষ মারা গেছেন। এর মধ্যে পাঁচ মাস বয়সি এক শিশু রয়েছে। শিশুটির বাবাও মারা গেছেন। মা গুরুতর আহত হয়েছেন।
তিনি বলেন, এ ঘটনায় আরও ১৯ জন নাগরিক আহত হয়েছেন। খারকিভের তিনটি এলাকায় রুশ বাহিনী এই হামলা চালায়।
হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে বহু ঘরবাড়ি। তবে রাশিয়ার দাবি, ইউক্রেনিয় সেনাদের ঘাঁটি লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। এদিকে ইউক্রেনের পূর্বে ডনবাস অঞ্চলে হামলা আরও জোরদার করেছে রুশ সেনা। এরই মধ্যে সেখানকার ৪০টিরও বেশি শহর রাশিয়ার গোলার আঘাতে ধ্বংসস্তূপে পরিণত হয়েছে।

 

Police: মানুষের আরও কাছে পৌঁছতে চায় পুলিশ!‌ নবগ্রাম থানায় খোলা হল হেল্প ডেস্ক
এদিকে রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপে ইউরোপীয় ইউনিয়নের সদস্য রাষ্ট্রগুলোর মধ্যে মতবিরোধী দেখা দিয়েছে। এর তীব্র নিন্দা করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।  জেলেনস্কি বলেন, ‘‌রাশিয়ার ওপর কঠোর নিষেধাজ্ঞা চাপাতে আর কত দেরি করবে ইউরোপিয়ান ইউনিয়ন? রাশিয়ার ব্যাংকিং ব্যবস্থাও এখনও পুরোদমে কাজ করে যাচ্ছে। এসব বন্ধ হচ্ছে না কেন আমি জানতে চাই। তবে যারা এরই মধ্যে নিষেধাজ্ঞা চাপাতে রাজি হয়েছেন, আমি তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।
’‌ইউক্রেনের ইরপিন ও বুচা শহর পরিদর্শন করে ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী বলেন, ইউক্রেনে হামলার কারণে রাশিয়ার প্রতি বিশ্বের দৃষ্টিভঙ্গি বদলে গিয়েছে. অন্যদিকে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে ফোনে কথা বলেছেন ইতালির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘি। পুতিন বলেন, নিষেধাজ্ঞা তুলে নিলে বিশ্বে খাদ্য সঙ্কট শেষ করতে বড় অবদান রাখবে মস্কো।

আকর্ষণীয় খবর