আজকাল ওয়েবডেস্ক: প্রয়াত পপ গায়ক মাইকেল জ্যাকসনের বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনলেন কিংবদন্তী সঙ্গীত প্রযোজক কুইন্সি জোনস। কুইন্সির দাবি, জ্যাকসনের অধিকাংশ গানই তাঁর। জ্যাকসন রীতিমতো চুরি করে গানগুলি নিজের বলে চালিয়েছেন। কুইন্সি বলেন, ‘‌আমার এ ধরনের কথা প্রকাশ্যে বলতে মোটেও ভাল লাগছে না। কিন্তু এটা সত্যি মাইকেল আমার থেকে অনেক কিছু চুরি করেছে। প্রচুর গান আমার থেকে চুরি করে নেওয়া মাইকেলের।’ নিউইয়র্কের একটি সাংস্কৃতিক ম্যাগাজিন ভালচারে সাক্ষাৎকার দিতে গিয়ে গ্র‌্যামি পুরস্কার খ্যাত জনপ্রিয় এই সঙ্গীত প্রযোজক এই অভিযোগ করেন।

অথচ মাইকেল জ্যাকসনের জনপ্রিয়তার পেছনে কুইন্সি জোনসের অবদান কম নয়। 
৮৪ বছরের কুইন্সি জোনস বলেন, ‘‌‌গান কখনও মিথ্যা বলে না, খুব কৌশল করে মাইকেল এই কাজটা করেছিল।’‌ তিনি জানান, বিলি জিন গানটি তাঁর সিগনেচার গান। রোমাঞ্চকর এই গানের অ্যালবামটি সর্বাধিক বিক্রি হয়েছিল বলেও জানান তিনি। কুইন্সি আরও দাবি করে জানান, এই গানটি ছাড়াও তাঁর বেশ কিছু জনপ্রিয় গান যা ১৯৮২ সালে মুক্তি পেয়েছিল, সেইসব গানও জ্যাকসন চুরি করেছে এবং অত্যন্ত কৌশলের সঙ্গে নিজের বলে চালিয়েছে। কুইন্সি জানান, মাইকেল খুবই লোভী ছিল।

মাইকেলের লেখা ‘‌ডোন্ট স্টপ, টিল ইউ গেট এনাফ’‌ এই গানটির জন্য মাইকেলের উচিত ছিল তাঁর কিবোর্ডিস্টকে কৃতজ্ঞ জানানো। কিন্তু মাইকেল একাই সব কৃতিত্ব নিয়েছে। 
২০০৯ সালের ২৫ জুন পপ তারকা মাইকেল জ্যাকসনের মৃত্যু হয়। তাঁর মৃত্যুতে গোটা বিশ্ব জুড়ে আলোড়ন পড়ে যায়। ইন্টারনেট একরকম অচল হয়ে পড়ে। জীবিত থাকা অবস্থায় মাইকেল জ্যাকসনকে নিয়ে বহু বিতর্কের সৃষ্টি হয়েছিল। তাঁর মৃত্যুর পরও যে সেই ধারা অব্যাহত আছে সেটাই প্রমাণ করলেন সঙ্গীত প্রযোজক কুইন্সি জোনস।

 

 

জ্যাকসনের সঙ্গে কুইন্সি জোনস। 

‌‌‌

জনপ্রিয়

Back To Top