UK Queen: কোভিড আক্রান্ত ৯৫ বছরের রানি এলিজাবেথ, রয়েছে মৃদু উপসর্গ

আজকাল ওয়েবডেস্ক:‌ কোভিড আক্রান্ত হলেন রানি এলিজাবেথ।

রবিবার এসেছে রিপোর্ট। বয়স হয়েছে ৯৫ বছর। তাঁর সহযোগীদের তরফে জানানো হয়েছে, ‘‌মৃদু উপসর্গ’‌ রয়েছে রানির। 
ব্রিটেনের সিংহাসনে বসেছেন ৭০ বছর আগে। রানি হওয়ার সেই ৭০ বছর পূর্তি ঘিরে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে ব্রিটেনে। তার মাঝেই এই রোগের খবর। ১০ ফেব্রুয়ারি রানির ছেলে প্রিন্স চার্লসের কোভিড রিপোর্ট পজিটিভ আসে। এই নিয়ে দ্বিতীয়বার। তার দু’‌দিন আগেই উইন্ডসর কাস্‌লে গিয়ে মায়ের সঙ্গে দেখা করেছিলেন ৭৩ বছরের চার্লস। তাঁর থেকে সংক্রামিত হতে পারেন রানি বলে মনে করছেন অনেকে।
এমনিতে সময়টা ব্রিটেন এবং রাজ পরিবারের ভালো যাচ্ছে না। জনপ্রিয়তা হারাচ্ছেন প্রধানমন্ত্রী বরিস জনসন। যে কোনও সময় সরতে হতে পারে তাঁকে। জনপ্রিয়তা কুড়ানোর জন্য আগামী কিছু দিনের মধ্যেই ব্রিটেনের সমস্ত কোভিড বিধি তুলে দিতে পারেন তিনি। তবে অনেকেই বলছেন, তাতে গদি বাঁচবে না। কোভিড লকডাউনের সময়ে ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে তাঁর পার্টি করার খবর প্রকাশ্যে আসতে বিতর্ক বেড়েছে।

 

Punjab Election: একই শরীর, তবে ভোট দিলেন দু’‌টো, মত গোপন করতে চোখে পরানো হল রোদচশমা


এদিকে যৌন হেনস্থার মামলায় ফেঁসেছেন রানির ছোট ছেলে অ্যান্ড্রিউ। আমেরিকার আদালত রফার জন্য ১ কোটি ২০ লক্ষ পাউন্ড ধার্য করেছে। জানা গিয়েছে, সম্মান বাঁচাতে টাকা বড় অংশ দিচ্ছেন খোদ রানি। এদিকে বড় ছেলে চার্লসের বিরুদ্ধে অভিযোগ, নিজের স্বেচ্ছাসেবী সংস্থায় অনুদান নিয়ে সৌদির এক শিল্পপতিকে ব্রিটেনের সম্মান পাইয়ে দিয়েছেন। এসব নিয়ে জর্জরিত রাজপরিবার। তার মধ্যেই অসুস্থ রানি। তাঁর দ্রুত আরোগ্য কামনা করেছে ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। 

 

I wish Her Majesty Queen Elizabeth a speedy recovery and pray for her good health. https://t.co/Em873ikLl8

— Narendra Modi (@narendramodi) February 20, 2022

আকর্ষণীয় খবর