আজকাল ওয়েবডেস্ক:‌ আবার কী একমঞ্চে মোদি–ট্রাম্প?‌ আন্তর্জাতিক বলয়ে এখন এই চর্চা তুঙ্গে উঠেছে। কারণ আমেরিকার হাউস্টনে ভারতীয় অভিবাসীদের সমাবেশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে একই মঞ্চে উপস্থিত থাকতে পারেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও। এই সম্ভাবনার খবর প্রকাশ্যে আসতেই প্রশ্ন উঠছে। আগামী ২২ সেপ্টেম্বর ডায়াস্পোরার বিশাল ওই সমাবেশে টেক্সাসের হাউস্টনে হওয়ার কথা। কাশ্মীর নিয়ে পাকিস্তানের ভারত–বিরোধী প্রচারের যোগ্য জবাব সেখানে দেওয়া হবে বলে মনে করা হচ্ছে। হাউস্টনের পরে একই ধরনের একটি সমাবেশ হবে নিউ ইয়র্কে। এই সভার নাম রাখা হয়েছে ‘‌হাউডি মোদি’‌।
উল্লেখ্য, ২০১৫ সালে ইংল্যান্ডের ওয়েম্বলিতে নরেন্দ্র মোদি এই ধরনের একটি সভা করেছিলেন এবং সেখানে উপস্থিত ছিলেন তৎকালীন ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন। ভারতীয় অভিবাসীদের সভায় উপস্থিত থেকে পাশে থাকার বার্তা দেওয়ার এই সুযোগ হাতছাড়া করবেন না ট্রাম্পও বলে মনে করা হচ্ছে। কারণ, এই অভিবাসীরা মার্কিন ভোটার। হোয়াইট হাউস শীঘ্রই ট্রাম্পের উপস্থিত থাকার কথা ঘোষণা করবে বলে মনে করা হচ্ছে। তখন দু’‌দেশের মধ্যে থমকে থাকা কিছু বিষয় গতি পেতে পারে।
আবার আগামী ২৭ সেপ্টেম্বর রাষ্ট্রপুঞ্জের সাধারণ সভায় মোদি–ইমরান দু’‌জনেরই বক্তব্য রাখার কথা।অভিবাসীদের সভায় ট্রাম্প গেলে তা ইমরান খানের কাছে আরও চাপের হবে বলেই মনে করছেন কূটনৈতিক বিশেষজ্ঞরা।‌

জনপ্রিয়

Back To Top