আজকাল ওয়েবডেস্ক: আগামী ১৩ সেপ্টেম্বর জুম্মাবার বিশাল মিছিল করবেন ইমরান খান। বুধবার তা টুইট করে জানিয়েছেন তিনি। কিন্তু কেন?‌ টুইট থেকে জানা গিয়েছে,‌ কাশ্মীর নিয়ে বিশ্বকে বার্তা দিতে এবার মহামিছিল বা বিশাল জলসা করবেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। আর এই টুইট নিয়েই এখন আন্তর্জাতিকস্তরে আলোচনা শুরু হয়ে গিয়েছে। বিদেশমন্ত্রীকে দিয়ে যখন রাষ্ট্রপুঞ্জের সভায় ভারতকে কোণঠাসা করা গেল না, উলটে কাশ্মীর ভারতের রাজ্য বলে নিজেরাই কোণঠাসা হয়ে গেল পাকিস্তান তখন আসরে নামতে চলেছেন ইমরান। 
ঠিক কী লেখা হয়েছে টুইটে?‌ টুইটে ইমরান লিখেছেন, আগামী ১৩ সেপ্টেম্বর পাক অধিকৃত কাশ্মীরের রাজধানী মুজফফরাবাদের বিশাল মিছিল করবেন তিনি। গোটা বিশ্বকে বার্তা দিতে এবং ভারতের কাশ্মীরের মানুষের পাশে দাঁড়াতে তিনি এই মিছিলের ডাক দিচ্ছেন বলে তিনি।
উল্লেখ্য, মঙ্গলবারই রাষ্ট্রপুঞ্জের মানবাধিকার কাউন্সিলের বৈঠকে পাকিস্তানকে একহাত নিয়েছে নয়াদিল্লি। প্রতিবেশী দেশ বিকল্প কূটনীতি হিসেবে সীমান্ত পারে সন্ত্রাস চালাচ্ছে বলে অভিযোগ করে নয়াদিল্লি। পাশাপাশি জম্মু–কাশ্মীর নিয়ে সাম্প্রতিক সিদ্ধান্ত যে একেবারেই ভারতের অভ্যন্তরীণ বিষয় এবং তাতে কারও হস্তক্ষেপ বরদাস্ত করা হবে না, তাও স্পষ্ট করা হয়েছে। ফলে হালে পানি না পেয়ে এখন বিশাল মিছিলের আয়োজন বলে মনে করছেন কূটনৈতিক বিশেষজ্ঞরা। 

জনপ্রিয়

Back To Top