Pakistan Airlines: ডিউটি আওয়ার শেষ, তাই প্লেন চালালেন না পাইলট! চেঁচামেচি জুড়লেন যাত্রীরা 

আজকাল ওয়েবডেস্ক: নির্ধারিত ডিউটি আওয়ারের পর কার আর কাজ করতে ভাল লাগে।

তবে জরুরি পরিস্থিতি হলে আলাদা কথা। তখন আর সময়ের বাছবিচার করলে চলে না। কিন্তু পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের (পিআইএ) এক পাইলট জরুরি পরিস্থিতি বলে কিছু ভাবতে রাজি নন। আবহাওয়া খারাপ থাকায় মাঝপথে জরুরি অবতরণ করতে হয়েছিল। কিন্তু আবহাওয়া ভাল হলেও তিনি আর প্লেন চালাতে রাজি হননি। কারণ তাঁর ডিউটি আওয়ার শেষ। এই নিয়ে যাত্রীদের সঙ্গে ধুন্ধুমার লেগে যায় তাঁর। 
ঠিক কী ঘটেছিল? 

আরও পড়ুন: মাস্ক পরতে নারাজ যাত্রী, মাঝ আকাশ থেকেই ফিরল বিমান​ 


পিআইএ-র বিমান পিকে-৯৭৫৪ রিয়াধ থেকে টেক অফ করে। গন্তব্য ছিল ইসলামাবাদ। কিন্তু মাঝপথে আবহাওয়া বিগড়ে যায়, তাই বাধ্য হয়ে সৌদি আরবের দাম্মাম এয়ারপোর্টে নামাতে হয় বিমানটি। এরপর আবহাওয়া ভাল হলে যাত্রীরা যখন ফের যাওয়ার জন্য প্রস্তুত, বেঁকে বসলেন পাইলট। তাঁর ডিউটি আওয়ার খতম, তাই প্লেন চালাবেন না। এদিকে যাত্রীরাও বিমানের আসন থেকে একবিন্দু নড়েননি। এমনিতেই দেরি হয়ে গিয়েছে, এর ওপর এই বিপত্তি। শুরু হয় তীব্র অসন্তোষ। বিশৃঙ্খলা এমন রূপ নেয় যে বিমানবন্দরের নিরাপত্তা রক্ষীদের আসতে হয়। 
তবে পাইলটের জেদই শেষ পর্যন্ত জিতে গেল। পিআইএ-র এক মুখপাত্র জানিয়েছেন, একজন পাইলটের বিশ্রাম প্রয়োজন। বিমানের নিরাপত্তার জন্যই তা প্রয়োজনীয়। বিমান সংস্থার তরফে যাত্রীদের বলা হয়, তাঁরা রাত ১১টা নাগাদ ইসলামাবাদ এয়ারপোর্টে পৌঁছে যাবেন। তার আগে তাঁদের জন্য হোটেলের ব্যবস্থা করা হয়েছে।  
 

আকর্ষণীয় খবর