Covid Rules: মাস্ক পরতে নারাজ যাত্রী, মাঝ আকাশ থেকেই ফিরল বিমান

আজকাল ওয়েবডেস্ক:‌ মাস্ক পরা নিয়ে চরম অনীহা।

নিয়ম না মেনেই মাস্ক খুলে ফেলছেন অনেকে। এমনকী বিমানে বসেও সেসব করছেন। বিমান কর্মীরা অনুরোধ করলে পাল্টা ঝগড়া করছেন। করছেন গালিগালাজও। এসব আর বরদাস্ত করতে চায়নি বিমান সংস্থা। তার জন্য যা পদক্ষেপ করল, সেটা অবশ্য নিয়ম অমান্যকারী যাত্রী কল্পনাও করতে পারেননি। মাঝ আকাশ থেকে ফিরিয়ে আনল বিমান।
মায়ামি থেকে লন্ডন যাচ্ছিল বিমানটি। আমেরিকান এয়ারলাইনস–এর বোয়িং ৭৭৭ বিমান। সওয়ার ছিলেন ১২৯ জন যাত্রী এবং ১৪ জন কর্মী। এক যাত্রী আচমকাই বেঁকে বসেন। বলেন, মাস্ক তিনি পরবেন না। বিমান কর্মীরা অনেক অনুরোধ করেন। এর পরেও তিনি কিছুতেই রাজি হলেন না। জোরাজুরি করতেই রাগারাগি।
সিদ্ধান্ত নিতে দেরি করলেন না বিমান চালক এবং কর্মীরা। মাঝ আকাশ থেকেই ফেরালেন বিমান। নামালেন মায়ামিতে। তার পর ডাকা হল পুলিশ। কোনও অভিযোগ দায়ের করেনি সংস্থা। এর পর পুলিশ এসে আটক করে নিয়ে যায় ওই যাত্রীকে। বিমান সংস্থা জানিয়ে দেয়, ওই যাত্রীকে ভবিষ্যতে আর তারা নিজেদের বিমানে চাপতে দেবে না। 

UP-Congress: উত্তরপ্রদেশে কংগ্রেসের মুখ কে?‌ জল্পনা বাড়াল প্রিয়াঙ্কার জবাব
২০২১ সালের জানুয়ারিতে কড়া বিধি জারি করেছে আমেরিকার ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন। জানায়, মাস্ক ছাড়া কোনও যাত্রী উঠতে পারবে না বিমানে। দেশের অভ্যন্তরে যাতায়াতকারী উড়ানে বিধি অমান্যকারীর কড়া সাজা হবে। প্রসঙ্গত এই নিয়ে বিমানকর্মীদের থেকে অনেক অভিযোগ জমা পড়ছিল। বহু যাত্রী মাস্ক পরতে চাইছিলেন না। তার পরেই এই নির্দেশিকা জারি হয়। 

আকর্ষণীয় খবর