Pakistan: ভোটের দাবিতে বিক্ষোভ দেখিয়ে ইসলামাবাদে ইমরানরা, রুখতে মোতায়েন সেনা

আজকাল ওয়েবডেস্ক:‌ অনাস্থা ভোটে তিনি পাকিস্তানের গদি হারিয়েছিলেন।

প্রধানমন্ত্রী হয়েছিলেন শাহবাজ শরিফ। তার পর ভোট করানোর কথা ছিল। কিন্তু সেই প্রতিশ্রুতি পূরণ করেনি নতুন সরকার। প্রতিবাদে ইসলামাবাদ পর্যন্ত বিক্ষোভ মিছিল করে এসেছেন ইমরান এবং তাঁর দল পিটিআই–এর কর্মী–সমর্থকরা। রুখে মরিয়া শরিফ সরকার। মোতায়েন করল পাক সেনা। তাদের হাতে এন্তার ক্ষমতা তুলে দিল।
পাকিস্তানের পার্লামেন্ট ভেঙে দিয়ে নতুন নির্বাচনের তারিখ ঘোষণার জন্য শাহবাজ শরিফের সরকারকে ছয় দিন সময় দিয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। খাইবার পাখতুনখাওয়া প্রদেশ থেকে প্রতিবাদ মিছিল শুরু হয় বুধবার। নাম ‘‌আজাদি মার্চ’‌। ৩০ ঘণ্টা পর বৃহস্পতিবার সকালে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে ঢুকে এই হুঁশিয়ারি দেন পিটিআই প্রধান ইমরান খান।

Uttarakhand: ‘‌আমি শোকাহত’‌, উত্তরকাশীতে ৫ বাঙালি পর্যটকের মৃত্যুতে বললেন মমতা, করলেন বিশেষ পদক্ষেপ
 ইমরান এও জানিয়েছে, তাঁর দাবি পূরণ না হওয়া পর্যন্ত রাজধানীক ডি-চকে ‘অবস্থান কর্মসূচি’ চালিয়ে যাবেন। তাঁর সঙ্গে রয়েছেন প্রায় ২০ হাজার।
এদিকে বর্তমান সরকার বিবৃতি দিয়ে জানিয়েছে, সুপ্রিম কোর্ট, পার্লামেন্ট হাউস, প্রধানমন্ত্রী, প্রেসিডেন্টের বাসভবন প্রভৃতি সরকারি ইমারত রক্ষার জন্যই মোতায়েন হয়েছে সেনা। যদিও পাকিস্তানের মানবাধিকার কমিশন এতে সিঁদুরে মেঘ দেখছে। তাদের মতে, সমস্ত মানুষ এবং রাজনৈতিক দলের প্রতিবাদ করার অধিকার রয়েছে। সেই অধিকার সেনা মোতায়েন করে খর্ব করছে নতুন পাক সরকার। 

আকর্ষণীয় খবর