আজকাল ওয়েবডেস্ক:‌ সতর্কতাতেও কাজ হয়নি। তাই ইমরান খানের দেশকে বর্ধিত কালো তালিকাভুক্ত করল ফিন্যান্সিয়াল অ্যাকশন টাস্ক ফোর্স(‌এফএটিএফ)‌। কারণ জঙ্গি সংগঠনকে অর্থ সাহায্যের অভিযোগ রয়েছে এই দেশের বিরুদ্ধে। এই তালিকার বাইরে থাকতে গেলে যে আন্তর্জাতিক মান রাখতে হয় তা রক্ষা করতে ব্যর্থ হয়েছে ইমরান খানের সরকার। তাই শুক্রবার পাকিস্তানকে বর্ধিত কালো তালিকাভুক্ত করা হয়েছে বলে খবর। 
জানা গিয়েছে, এই এশিয়া প্যাসিফিক গোষ্ঠী পাকিস্তানের বিরুদ্ধে এমন তথ্যই পেয়েছে। এই ঘটনায় বেশ বিপাকে পড়ে গেল ইমরান খানের সরকার বলে মনে করা হচ্ছে। কারণ এটা প্রকাশ্যে আসতেই পাকিস্তানকে কেউ অর্থ দিয়ে সাহায্য করতে চাইবে না। এখন আর্থিকভাবে যথেষ্ট পিছিয়ে পড়েছে পাকিস্তান। তাই বিভিন্ন দেশের দোরে আর্থিক সাহায্যের জন্য ঘুরতে দেখা গিয়েছিল পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে। 
গত জুন মাসে এফএটিএফ পাকিস্তানকে কড়া সতর্কবার্তা দিয়েছিল। জঙ্গি সংগঠনে অর্থ সাহায্য করতে নিষেধ করা হয়েছিল। তা না হলে পাকিস্তানকে কালো তালিকাভুক্ত করা হবে বলে জানানো হয়েছিল। কিন্তু দেখা গেল সেই সতর্কবার্তায় কোনও কাজ হয়নি। আগামী অক্টোবর মাস পর্যন্ত চূড়ান্ত সময়সীমা দেওয়া হয়েছিল। যদিও তার আগেই দেখা গিয়েছে এই মর্মে পাকিস্তানের কোনও প্রচেষ্টা নেই। 

জনপ্রিয়

Back To Top