আজকাল ওয়েবডেস্ক:‌ এবার আর নিজেদের কাঁধে বন্দুক নয়। বরং অন্যের কাঁধেই বন্দুক রেখে চালানো হবে। পাক গুপ্তচর সংস্থা আইএসআই এই ছক কষেছে। আর তা জানতে পেরে সতর্কতা জারি করেছে এদেশের গোয়েন্দারা। আন্তর্জাতিক চাপ রয়েছে জৈশ–ই–মহম্মদ, লস্কর–ই–তৈবা এবং হিজবুল মুজাহিদিন জঙ্গি গোষ্ঠীগুলির ওপর। ভারত আন্তর্জাতিক মঞ্চে পাকিস্তানের সন্ত্রাসবাদী কার্যকলাপ নিয়ে বারবার সরব হয়েছে। তাই এখন বিকল্প পথ খুঁজতে এই সিদ্ধান্তই নিয়েছে আইএসআই। 
তারা সিদ্ধান্ত নিয়েছে সরাসরি এবার থেকে এই জঙ্গি গোষ্ঠীগুলিকে সন্ত্রাসবাদী হামলার কাজে লাগাবে না। পরিবর্তে পাকিস্তানের মাটিতে বেড়ে ওঠা পুরনো এবং ছোট জঙ্গি গোষ্ঠীগুলিকে দিয়েই হামলা চালানো হবে। যা সম্পূর্ণভাবে আইএসআই কন্ট্রোল করবে। এই জঙ্গি গোষ্ঠীগুলি হল–সিপাহ–ই–সাহাবা, জৈশ–উল–আদল, লস্কর–ই–ওমর, আল–বাদর, লস্কর–ই–জাংভি, তেহরিক–উল–মুজাহিদিন এবং আল–ওমর–মুজাহিদিন। 
ভারত ক্রমাগত সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রাখার জন্য বিশ্বমঞ্চে চাপ দিচ্ছে। এই প্রতিকূল পরিস্থিতিতে চাপ বেড়েছে জৈশ–ই–মহম্মদ, লস্কর–ই–তৈবা এবং হিজবুল মুজাহিদিন জঙ্গি গোষ্ঠীগুলির ওপর। তাই বিকল্প হিসাবে এই ৮টি জঙ্গি গোষ্ঠীর সঙ্গে যোগাযোগ রেখে ভারতের ওপর হামলা চালাতে চায় পাকিস্তান। যার জন্যই এই নয়া ছক বলে গোয়েন্দারা জানিয়েছেন সেনাবাহিনীর কর্তাদের বলে সূত্রের খবর। 

জনপ্রিয়

Back To Top